Advertisement

Best FD Interest Rates: ফিক্সড ডিপোজিটে বাম্পার অফার, ৮.৫% পর্যন্ত সুদ এই ৫ ব্যাঙ্কে

নিরাপদ ও ঝুঁকিহীন বিনিয়োগের একমাত্র বিকল্প ফিক্সড ডিপোজিট। শেয়ার, মিউচুয়াল  ফান্ডের মতো বিনিয়োগ অনেকাংশেই ঝুঁকিবহুল। তা নির্ভর করে বাজার অর্থনীতির উপর। সে দিক থেকে নিরাপদ  বিনিয়োগ স্থায়ী আমানত। সঞ্চয় নিরাপদে রাখার জন্য সেরা বিকল্প। আর কেন্দ্রীয় ব্যাঙ্ক সুদের হার বাড়ানোয় তা আগের চেয়েও লাভজনক হয়ে উঠেছে।

FD Interest Rates ৫ ব্যাঙ্কের সেরা সুদের হার।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 13 Feb 2023,
  • अपडेटेड 12:41 PM IST
  • নিরাপদ ও ঝুঁকিহীন বিনিয়োগের একমাত্র বিকল্প ফিক্সড ডিপোজিট।
  • কেন্দ্রীয় ব্যাঙ্ক সুদের হার বাড়ানোয় তা আগের চেয়েও লাভজনক হয়ে উঠেছে।

মূল্যবৃদ্ধিকে নিয়ন্ত্রণে আনতে কয়েক দফায় রেপো রেট বাড়িয়েছে আরবিআই। তার ফলে ব্যক্তিগত ও গৃহঋণে সুদের হার বাড়লেও ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ লাভজনক হয়ে উঠেছে। আগের চেয়ে বেশি মিলছে সুদের হার। তেমনই ৫টি ব্যাঙ্কের কথা বলা হল, যেখানে আগের চেয়েও বেশি সুদ মিলছে।   

নিরাপদ ও ঝুঁকিহীন বিনিয়োগের একমাত্র বিকল্প ফিক্সড ডিপোজিট। শেয়ার, মিউচুয়াল  ফান্ডের মতো বিনিয়োগ অনেকাংশেই ঝুঁকিবহুল। তা নির্ভর করে বাজার অর্থনীতির উপর। সে দিক থেকে নিরাপদ  বিনিয়োগ স্থায়ী আমানত। সঞ্চয় নিরাপদে রাখার জন্য সেরা বিকল্প। আর কেন্দ্রীয় ব্যাঙ্ক সুদের হার বাড়ানোয় তা আগের চেয়েও লাভজনক হয়ে উঠেছে। তেমনই ৫টি ব্যাঙ্কের সুদের হারে বিবরণ রইল-  

ইয়েস ব্যাঙ্ক (YES Bank)- ইয়েস ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের হার সাধারণ নাগরিকদের জন্য ৩৫ মাসে ৭.৭৫ শতাংশ। তা ৮.২৫%  প্রবীণ নাগরিকদের জন্য। 

অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank)- দেশের অন্যতম বেসরকারি ব্যাঙ্ক অ্যাক্সিস। তাদের স্থায়ী আমানতের উপর সাধারণ নাগরিকরা পাচ্ছেন- ২ বছর থেকে ৩০ মাস  ৭.২৬% সুদ।  আর প্রবীণদের ক্ষেত্রে সুদের হার ৮.০১% ।

ইন্ডাসইন্ড ব্যাঙ্ক (Indusind Bank)- এই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিকদের জন্য ২ বছর ১ মাস থেকে ২ বছর ৬ মাস পর্যন্ত সুদের হার ৭.৫০ শতাংশ। আর  প্রবীণ নাগরিকরা পাচ্ছেন ৮.২৫%। 

আইডিএফসি ব্যাঙ্ক (IDFC Bank)- এই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে সুদ পাওয়া যাচ্ছে  ৫৪৯ দিন  থেকে ৩ বছর ৭.৫০ শতাংশ। তা  প্রবীণ নাগরিকদের জন্য ৮.০০%।

বন্ধন ব্যাঙ্ক (Bandhan Bank)- বন্ধন ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে ৬০০ দিনের সুদ ৮ শতাংশ। সেটাই সিনিয়রদের জন্য ৮.৫০%।

আরও পড়ুন- হোলির উপহার দিতে পারে মোদী সরকার, ২৪ কোটি অ্যাকাউন্টে আসবে টাকা!

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement