Advertisement

Chandrayaan 3 Rakhi: চন্দ্রযান রাখির চাহিদা তুঙ্গে বাজারে, দেদার বিকোচ্ছে ISRO টি-শার্ট

Chandrayaan 3 Rakhi: চন্দ্রযান ৩ এর সাফল্যে দেশজুড়ে খুসির হওয়া বইছে। মানুষের চাহিদা আর ট্রেন্ড বুঝে ব্যবসায়ীরা চন্দ্রযান-৩ সংক্রান্ত পণ্যও বাজারে আনছেন। রাখির আগেই বাজারে চন্দ্রযান রাখির চাহিদা বেড়েছে। এছাড়া মিষ্টির দোকানেও চন্দ্রযানের ছবি চোখে পড়ছে।

রাখির আগেই বাজারে চন্দ্রযান রাখির চাহিদা বেড়েছে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Aug 2023,
  • अपडेटेड 2:41 PM IST
  • চন্দ্রযান ৩ এর সাফল্যে দেশজুড়ে খুসির হওয়া বইছে।
  • মানুষের চাহিদা আর ট্রেন্ড বুঝে ব্যবসায়ীরা চন্দ্রযান-৩ সংক্রান্ত পণ্যও বাজারে আনছেন।
  • রাখির আগেই বাজারে চন্দ্রযান রাখির চাহিদা বেড়েছে।

Chandrayaan 3 Rakhi: চাঁদে চন্দ্রযান ৩-এর অবতরণে ভারত বিশ্বে নতুন ইতিহাস সৃষ্টি করেছে। ভারত পৃথিবীর প্রথম দেশ হিসাবে ভারত বুধবার সন্ধ্যায় তার চন্দ্রযান ৩ এর ল্যান্ডার (বিক্রম) চাঁদের দক্ষিণ মেরুতে সফ্ট ল্যান্ডিং করায়, যেখানে পৃথিবীর আর কোনও দেশ আজ পর্যন্ত পৌঁছাতে পারেনি।

চন্দ্রযান ৩ এর সাফল্যে দেশজুড়ে খুসির হওয়া বইছে। অবতরণের পর দেশবাসীর মধ্যে চন্দ্রযান নিয়ে আলাদা উন্মাদনা দেখা দিয়েছে। যে কারণে এখন দেশের বিভিন্ন রাজ্যের ব্যবসায়ীরাও তাদের নতুন বিপণন কৌশল তৈরি করেছেন। মানুষের চাহিদা আর ট্রেন্ড বুঝে ব্যবসায়ীরা চন্দ্রযান-৩ সংক্রান্ত পণ্যও বাজারে আনছেন। তবে ব্যবসায়ীদের এই বিপণন কৌশলের প্রভাবও বেশ জনপ্রিয় হচ্ছে। এমনকি রাখির আগেই বাজারে চন্দ্রযান রাখির চাহিদা বেড়েছে। এছাড়া মিষ্টির দোকানেও চন্দ্রযানের ছবি চোখে পড়ছে। ফলে বিজ্ঞান থেকে পার্বণ— সবেতেই এখন চর্চায়-চাহিদায় চন্দ্রযান।

কথায় বলে, হিন্দুদের ১২ মাসে ১৩ পার্বণ। তার মধ্যে একটি অন্যতম পার্বণ হল রাখি পূর্ণিমা বা রাখি বন্ধন। মূলত বোন-দিদিরা তাদের ভাইয়ের সুরক্ষার জন্যে, মঙ্গল কামনায় তাদের হাতে রাখি বাঁধেন। তবে শুধু ভাই-বোনের মধ্যে এই উৎসব সীমাবদ্ধ নেই। যে কোনও ব্যক্তির মঙ্গল কামনায় তাদের হাতে রাখি বাঁধতে পারেন যে কেউ। গোটা ভারতজুড়েই তাই উদযাপন হয় এই পার্বণ। এবছর রাখি পূর্ণিমা পড়েছে ৩০ অগাস্ট, বুধবার।

রাখির আগেই বাজারে চন্দ্রযান ৩ রাখি নিয়ে উন্মাদনা বাড়ছে। ছোট বাচ্চা থেকে শুরু করে বড়দের মধ্যেও চাহিদা রয়েছে চন্দ্রযান রাখির। চন্দ্রযানকে কেন্দ্র করে শিশুর চেয়ে প্রবীণদের মনে অন্যরকম উদ্দীপনা ছিল, যার পরিপ্রেক্ষিতে ব্যবসায়ীরা এখন বাজারে চন্দ্রযান রাখি, টি-শার্ট, খেলনা, ঘুড়ি নিয়ে আসছেন, এবং সেগুলির চাহিদাও ক্রমশ বাড়ছে।

এই ধরনের ভাইরাল হুজুক বা ট্রেন্ড থেকে কে না লাভবান হতে চাইবে! এই চন্দ্রযানের সাফল্যেও তেমনই এক উন্মাদনা বাজারজুড়ে দেখা যাচ্ছে। বাজারে চন্দ্রযানের ঘুড়ি থেকে শুরু করে রাখি বিক্রি হচ্ছে। এদিকে, রাখির উপহার হিসাবে ইসরো এবং চন্দ্রযান প্রিন্টের টি-শার্টেরও চাহিদা রয়েছে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement