Advertisement

Crorepati Tips : দিনে মাত্র ২ কাপ চা ছাড়লেই হয়ে যাবেন কোটিপতি, রইল দুর্দান্ত ফর্মুলা

ধনী হওয়ার স্বপ্ন কে না দেখে? প্রত্যেকেই চান অর্থনৈতিকভাবে সমৃদ্ধ থাকতে। তবে চাইলেই তো আর কোটিপতি হওয়া যায় না।

Crorepati Tips
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Dec 2023,
  • अपडेटेड 12:51 PM IST
  • দু কাপ চা ছাড়লে আপনি হতে পারেন কোটিপতি
  • জেনে নিন সঠিক ফর্মুলা

ধনী হওয়ার স্বপ্ন কে না দেখে? প্রত্যেকেই চান অর্থনৈতিকভাবে সমৃদ্ধ থাকতে। তবে চাইলেই তো আর কোটিপতি হওয়া যায় না। আপনিও যদি কোটিপতি হতে চান তাহলে কতগুলো ফর্মুলা মেনে চলতেই হবে। এর জন্ প্রয়োজন সামান্য সঞ্চয়, সঠিক জায়গায় বিনিয়োগ এবং লক্ষ। আপনি হয়তো শুনলে অবাক হবেন, প্রতিদিন মাত্র দুই কাপ চা না খেয়ে আপনি কোটিপতি হতে পারেন। জেনে নিন সেই ফর্মুলা। 


প্রতিদিন দু কাপ চায়ের ২০ টাকা সাশ্রয় করুন : 

বেশিরভাগ লোক চায়ে চুমুক দিয়ে দিন শুরু করে। কেউ দু কাপ চা খান কেউ আবার আরও বেশি। আমরা সকলেই জানি যে, চা স্বাস্থ্যের জন্য উপকারী নয়। তাও পান করি। একথা সত্যি যে, চায়ের নেশা ছাড়া কঠিন। তবে যদি আপনি চা খাওয়া ছাড়তে পারেন তাহলে কোটিপতি হতে পারেন। সাধারণত চা প্রেমীরা গড়ে দিনে দুবার চা পান করেন। এতে কমপক্ষে ২০ টাকা খরচ হয়। অথচ শুনলে অবাক হবেন, মাত্র ২০ টাকা বাঁচিয়ে কোটিপতি হতে পারেন আপনি। 

আপনার সঞ্চয় দিয়ে বিনিয়োগ করা শুরু করুন :

এবার আপনাদের জানাব কীভাবে মাত্র দু কাপ চা খাওয়া ছাড়লে কোটিপতি হতে পারেন।  আপনি যদি দৈনিক দুই কাপ চা খাওয়া ছেড়ে দেন তাহলে প্রতিদিন ২০ টাকা করে জমবে। এভাবে মাসে হয় ৬০০ টাকা। আর এই টাকা সঠিক জায়গায় বিনিয়োগ করে কোটিপতি হওয়ার পথে এগিয়ে যাবেন। এর জন্য আপনাকে প্রতি মাসে ৬০০ টাকা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে হবে। মিউচুয়াল ফান্ড দীর্ঘমেয়াদী বিনিয়োগে প্রচুর টাকা রিটার্ন দেয়। এমনকী এর ফেরত অর্থ ১৫ থেকে ২০ শতাংশও হতে পারে।

সেক্ষেত্রে আপনাকে সেই ৬০০ টাকা দিয়ে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান (SIP) করতে পারেন। এইভাবে, যদি একজন ২০ বছর বয়সী যুবক প্রতি মাসে একটি মিউচুয়াল ফান্ডে ৬০০ টাকা SIP করেন তাহলে কোটিপতি হতে পারবেন। আপনি যদি এই পরিমাণ টাকা ৪৮০ মাস বা ৪০ বছরের জন্য বিনিয়োগ করেন, তাহলে আপনার মোট জমানো টাকা হবে ২,৮৮,০০০ টাকা। যদি আপনি ১৫ শতাংশ রিটার্ন দেখি, তাহলে সংগৃহীত পরিমাণ হবে ১,৮৮,৪২,২৫৩ টাকা। আর এসআইপি-তে ২০ শতাংশ রিটার্নের ক্ষেত্রে আপনি পাবেন ১০,১৮,১৬,৭৭৭ টাকা। 

Advertisement

দীর্ঘমেয়াদী বিনিয়োগে প্রচুর সুবিধা : 

মিউচুয়াল ফান্ডের সুবিধা হল আপনি খুব ছোটো অঙ্কের টাকা বিনিয়োগ করলেও দীর্ঘমেয়াদী ক্ষেত্রে অনেক বেশি টাকা ফেরত পেয়ে থাকেন। কোটিপতি হওয়ার এই ফর্মুলা কার্যকর হলেও মিউচুয়াল ফান্ডে বিনিয়োগে অনেক ঝুঁকি রয়েছে। শেয়ারবাজারে চলমান অস্থিরতার কারণে আপনার বিনিয়োগ ক্ষতিগ্রস্তও হতে পারে। এটাও মাথায় রাখবেন। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement