Advertisement

DA West Bengal-Supreme Court : রাজ্যের ডিএ মামলার শুনানির চৃড়ান্ত দিন ঘোষণা, অবশেষে খুশি সরকারি কর্মীরা

7th Pay Commission : রাজ্যের ডিএ মামলায় সুপ্রিম কোর্টের শুনানির দিকে তাকিয়ে লাখ লাখ কর্মচারী। অবশেষে মিলল সুখবর। খুশি সরকারি কর্মীরা।

ফাইল ছবি
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 10 Jan 2023,
  • अपडेटेड 10:54 PM IST
  • রাজ্যের ডিএ মামলায় সুপ্রিম কোর্টের শুনানির দিকে তাকিয়ে লাখ লাখ কর্মচারী
  • সেই মামলা কবে তার দিকে তাকিয়েছিলেন তাঁরা
  • অবশেষে মিলল সুখবর

রাজ্যের ডিএ মামলায় সুপ্রিম কোর্টের শুনানির দিকে তাকিয়ে লাখ লাখ কর্মচারী। সেই মামলা কবে তার দিকে তাকিয়েছিলেন তাঁরা। অবশেষে মিলল সুখবর। খুশি সরকারি কর্মীরা। সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হবে আগামী ১৬ জানুয়ারি, ২০২৩। 

১৬ জানুয়ারি  সুপ্রিম কোর্টে কোন কোন মামলা উঠবে তার তালিকা প্রকাশিত হয়েছে। সেখানে দেখা গেছে, রাজ্যের ডিএ মামলার শুনানি সেদিন। ৪৫৩ নম্বর সিরিয়ালে রয়েছে মামলা। তবে কোন বেঞ্চে শুনানি হবে তা এখনও স্থির হয়নি। ।সূত্রের খবর, কোন বেঞ্চে মামলা উঠবে তা শিগগিরই জানা যাবে দেশের শীর্ষ আদালতের তরফে। বৃহস্পতিবার বা শুক্রবারের মধ্যে সেই তথ্য সামনে আসতে পারে। 

এই মামলার শুনানির দিন চূড়ান্ত হওয়ায় খুশি রাজ্য সরকারি কর্মীরা। কারণ, এই শুনানির  দিকেই তাকিয়েছিলেন তাঁরা। এর আগে শুনানির সম্ভাব্য তারিখ দেওয়া হলেও তা নিশ্চিত হয়নি। তবে এদিনের তালিকা সামনে আসার পর পরিষ্কার যে, ১৬ জানুয়ারিই মামলা সুপ্রিম কোর্টে উঠবেই। 

আরও পড়ুন : ২৬ জানুয়ারি ডিএ ঘোষণার সম্ভাবনা, কবে সেই টাকা ঢুকবে সরকারি কর্মীদের অ্যাকাউন্টে?

মামলাকারী সংগঠন সরকারি কর্মচারী পরিষদের সভাপতি দেবাশিস শীল বলেন, 'আমরা আশাবাদী যে রাজ্য সরকারের দায়ের করা স্পেশাল লিভ পিটিশনটি খারিজ হয়ে যাবে। রাজ্য সরকারি কর্মচারী, শিক্ষক, শিক্ষাকর্মী, আধা সরকারী কর্মচারী, বিশ্ববিদ্যালয় কর্মচারী, পুরসভা কর্মচারী, পেনশনারদের  বকেয়া ডিএ আর বেশিদিন আটকে রাখতে পারবে না এই প্রতারক পশ্চিমবঙ্গ সরকার।' 

কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় বলেন, 'আমরা সেদিনের শুনানির জন্য তৈরি। মহামান্য সুপ্রিম কোর্টের উপর আমরা আস্থাশীল। সেদিনের শুনানির দিকে লাখ লাখ সরকারি কর্মী তাকিয়ে থাকবে।'

Advertisement

আরও পড়ুন : নতুন বছরে পেনশনারদের বড় উপহার, অ্যাকাউন্টে ঢুকবে বেশি টাকা

সেদিনের শুনানি নিয়ে আশাবাদী রাজ্য সরকারি কর্মীরাও। তাঁরা মনে করছেন, সোমবারই এই মামলা খারিজ করে দেবে মহামান্য সুপ্রিম কোর্ট। বকেয়া ডিএ নিয়ে চূড়ান্ত রায় দেবেন মাননীয় বিচারপতিরা। 

সরকারি কর্মীদের একাংশ এও মনে করছেন, এই শুনানির পরই ডিএ পাওয়া নিশ্চিত হয়ে যেতে পারে রাজ্য সরকারি কর্মীদের। তাঁদের যুক্তি, এর আগে SAT ও হাইকোর্ট এই মামলায় রাজ্য সরকারি কর্মীদের পক্ষে রায় দিয়েছে। আবার সুপ্রিম কোর্টও রাজ্য সরকার-সহ মামলাকারী সংগঠনগুলির কাছে শর্টনোট চেয়েছিল। সেটিও জমা করা হয়েছে। এখন এই মামলার নিস্পত্তি শুধু সময়ের অপেক্ষা।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement