Advertisement

PF Account Interest : PF নিয়ে বড় খবর, অ্যাকাউন্টে কবে ঢুকবে সুদের টাকা? আপডেট

২০২৪ আর্থিক বছরের জন্য ৮.২৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে, ফেব্রুয়ারিতে PFO-এর সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টি তার অনুমোদন দিয়েছিল।

PF account
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 26 Jun 2024,
  • अपडेटेड 8:05 PM IST
  • ২০২৪ আর্থিক বছরের জন্য ৮.২৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে
  • কবে এই সুদ মিলবে? এল বড় আপডেট।

PF নিয়ে বড় খবর। PF অ্যাকাউন্টে সুদের টাকা কবে ঢুকবে তা নিয়ে এল আপডেট। EPFO-র তরফে এই নিয়ে আপটেড দেওয়া হয়েছে। ২০২৪ আর্থিক বছরের জন্য ৮.২৫ শতাংশ সুদের হার দেওয়া হবে,  ফেব্রুয়ারিতে PFO-এর সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টি তার অনুমোদন দিয়েছিল। তবে সেই বিষয়ে আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। 

প্রতিবেদনে প্রকাশ, লোকসভা নির্বাচনের কারণে সুদের টাকা অ্যাকাউন্টে দেওয়া হয়নি। তবে জুলাই মাসের মধ্যে এই সুদের টাকা দেওয়া হবে। অর্থাৎ জুলাই মাস পর্যন্ত পিএফ অ্যাকাউন্টধারীদের অ্যাকাউন্টে টাকা আসবে। ঘরে বসেই অনলাইনে চেক করতে পারেন সুদের টাকা। আপনি আপনার অ্যাকাউন্টে জমা হওয়া অর্থ এবং সুদ কতটা এল সেই সম্পর্কে বিভিন্ন উপায়ে জানতে পারবেন। 

টাকা এসেছে তা কীভাবে বুঝবেন? 

PF অ্যাকাউন্টের পাশবুক দেখেই জানতে পারবেন, আপনার EPF-এর সুদের টাকা এসেছে কি না। এখন থেকে নিয়মিত পাশবুক চেক করলেই জানতে পারবেন। আবার SMS, মিসড কল এবং EPFO ​​পোর্টালের মাধ্যমে পাসবুক চেক করতে পারেন। যদি আপনার মোবাইল নম্বরটি EPF অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করা থাকে তাহলে আপনি মিসড কল দিয়েও জানতে পারবেন ব্যালেন্স। মিসড কলের মাধ্যমে ব্যালেন্স চেক করতে, আপনাকে 011-22901406 নম্বরে মিসড কল দিতে হবে। এর পরে আপনি SMS এর মাধ্যমে আপনার ব্যালেন্স জানতে পারবেন।

এভাবে আপনার ব্যালেন্স চেক করুন

আপনি SMS এর মাধ্যমেও আপনার ব্যালেন্স চেক করতে পারবেন। এর জন্য, আপনাকে 7738299899 নম্বরে EPFOHO UAN ENG (অথবা ENG এর পরিবর্তে, আপনি যে ভাষায় বার্তাটি চান তার কোড লিখুন) SMS করতে হবে। এর জন্য, আপনার সমস্ত গুরুত্বপূর্ণ নথিগুলি UAN-এর সাথে লিঙ্ক থাকা প্রয়োজন। তবেই এই পরিষেবা পাবেন। আপনি EPFO ​​পোর্টালের মাধ্যমে আপনার পাসবুকও চেক করতে পারেন। এর জন্য আপনার UAN সক্রিয় করা উচিত।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement