Advertisement

Fixed Deposit Interest Rates: বাম্পার সুদ বাড়াল এই সরকারি ব্যাঙ্ক, ফিক্সড ডিপোজিটে মিলছে ৭.৬৫%

একাধিক সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক এফডি-র উপরে দুর্দান্ত সুদ দিচ্ছে। গত কয়েক মাসে বেশিরভাগ ব্যাঙ্ক এফডি-র উপর বাড়িয়েছে সুদের হার। সেই ধারা এখনও চলছে।

FD Interest Rates
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 28 May 2023,
  • अपडेटेड 1:11 PM IST
  • ব্যাঙ্ক অব ইন্ডিয়ার বাম্পার সুদ।
  • এফডি-তে ৭.৬৫ শতাংশ পর্যন্ত সুদ।

রেপো রেট  ৬ দফায় বাড়িয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। সেই সঙ্গে বেড়েছে ফিক্সড ডিপোজিটে সুদের হারও। একাধিক সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক এফডি-র উপরে দুর্দান্ত সুদ দিচ্ছে। গত কয়েক মাসে বেশিরভাগ ব্যাঙ্ক এফডি-র উপর বাড়িয়েছে সুদের হার। সেই ধারা এখনও চলছে। এবার একটি সরকারি ব্যাঙ্ক এফডি-র সুদের হার বাড়াল।

সুদের হার বাড়িয়েছে রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্ক- ব্যাঙ্ক অব ইন্ডিয়া। তারা জানিয়েছে, সাধারণ গ্রাহকদের সাত দিন থেকে ১০ বছর মেয়াদি আমানতের উপর ৩ শতাংশ থেকে ৭ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। ব্যাঙ্ক প্রবীণ নাগরিক গ্রাহকরা পাচ্ছেন ৭.৫০ শতাংশ সুদ। ৭.৬৫ শতাংশ সুদ পাবেন অতি প্রবীণ নাগরিকরা (৮০ বছরের বেশি বয়স)। মেয়াদ এক বছর। 

কোন সময়ের জন্য সুদের হার কত- ৭ দিন থেকে ৪৫ দিনের মেয়াদী আমানতের উপর সুদের হার ৩ শতাংশ। ৪৬ দিন থেকে ১৭৯ দিনের মধ্যে ডিপোজিটে ৪.৫০% সুদের হার। ১৮০ দিন থেকে ২৬৯ দিনের মধ্যে আমানতের উপর ৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। ২৭০ দিন এবং এক বছরের কম সময়ের মধ্যে আমানতের উপর সুদের হার ৫.৫০ শতাংশ। এক বছরের বেশি এবং দুই বছরের কম আমানতের জন্য সুদের হার ৬ শতাংশ। ব্যাঙ্ক এখন দুই বছর থেকে তিন বছরের কম সময়ের FD-তে সুদের হার ৬.৫০ শতাংশ। ৫ বছর থেকে ১০ বছরের মধ্যে এফডি-তে সুদ ৬ শতাংশ। 

সুদের হার ৯.১১ শতাংশ

ফিক্সড ডিপোজিটে (FD) ৯ শতাংশের বেশি সুদ দিচ্ছে ফিনকেয়ার স্মল ফিন্যান্স ব্যাঙ্ক (Fincare Small Finance Bank)। ব্যাঙ্কের এই FD স্কিমটি ১০০০ দিনের। Fincare Small Finance Bank এই ফিক্সড ডিপোজিট স্কিমে সাধারণ গ্রাহকরা পাচ্ছেন ৮.৫১ শতাংশ সুদ। ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের ১০০০ দিনের ফিক্সড ডিপোজিটে (এফডি) ৯.১১ শতাংশ সুদ দিচ্ছে। ব্যাঙ্কের নতুন সুদের হার ২৫ মে থেকে কার্যকর হয়েছে। এই স্কিমে সর্বনিম্ন আমানত ৫০০০ টাকা।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement