Advertisement

Fixed Deposits Interest Rates: এই সরকারি ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে সুদ ৮.১০%, মেয়াদ ২ বছরের কম

ফিক্সড ডিপোজিট (FD) দারুণ অফার দিচ্ছে তারা। ডিসেম্বরে নতুন সুদের হারের স্কিম চালু করেছে। নতুন বছরেও সেভিংস অ্যাকাউন্ট এবং ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়িয়েছিল এই সরকারি ব্যাঙ্ক। PNB-র স্থায়ী আমানতের উপর মিলছে আকর্ষণীয় সুদের হার।

পিএনবি এফডি-তে সুদের হার ৮.১০ শতাংশ।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 Jan 2023,
  • अपडेटेड 10:29 AM IST
  • ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়িয়েছে পিএনবি।
  • মিলছে ৮ শতাংশের বেশি সুদ।

ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়িয়েছে একের পর এক সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক। একই পথে হেঁটেছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB)। ফিক্সড ডিপোজিট (FD) দারুণ অফার দিচ্ছে তারা। ডিসেম্বরে নতুন সুদের হারের স্কিম চালু করেছে। নতুন বছরেও সেভিংস অ্যাকাউন্ট এবং ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়িয়েছিল এই সরকারি ব্যাঙ্ক। PNB-র স্থায়ী আমানতের উপর মিলছে আকর্ষণীয় সুদের হার। বিনিয়োগের উপর ৮ শতাংশের বেশি বার্ষিক রিটার্ন অফার করছে তারা। PNB-র এই ফিক্সড ডিপোজিট স্কিমের নাম '666 Days FD'।

PNB টুইট করে লিখেছে,'সেরা বিনিয়োগের জন্য আপনার অপেক্ষা শেষ। ৬৬৬ দিনের FD প্ল্যানের সঙ্গে আকর্ষণীয় সুদের হার পান। আপনি পিএনবি ওয়ান অ্যাপ, ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে এই স্কিমে বিনিয়োগের জন্য আবেদন করতে পারেন। যেতে পারেন নিকটস্থ শাখায়।'

কত সুদ পাওয়া যাচ্ছে?

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB) ৬৬৬ দিনের ফিক্সড ডিপোজিট স্কিমে ৮.১০ শতাংশ হারে সুদ দিচ্ছে৷ পিএনবি বড়দিনের সময় এই স্কিম শুরু করেছিল। ব্যাঙ্ক গ্রাহকদের এই স্কিমে বিনিয়োগ করার সুযোগ দিচ্ছে৷ ৬৬৬ দিনের ফিক্সড ডিপোজিটে সাধারণ মানুষকে ৭.২৫ শতাংশ হারে বার্ষিক রিটার্ন দিচ্ছে PNB। প্রবীণ নাগরিকদের FD-এর উপর অতিরিক্ত ০.৫০ শতাংশ সুদ দেয়। ব্যাঙ্ক বর্তমানে ৬৬৬ দিনের ফিক্সড ডিপোজিট স্কিমে ৮.১০ শতাংশ সুদের হার দিচ্ছে।

১০ বছরের FD-তে সুদ

আগে ব্যাঙ্ক ৬০০ দিনের একটি FD স্কিম চালু করেছিল। ৬০০ দিনের জন্য বিশেষ ফিক্সড ডিপোজিটে ৭.৮৫ শতাংশ হারে সুদ পাওয়া যাচ্ছিল। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বর্তমানে ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে ফিক্সড ডিপোজিটের উপর সাধারণ মানুষকে ৩.৫০ শতাংশ থেকে ৬.১০ শতাংশ হারে সুদ দিচ্ছে। প্রবীণ নাগরিকদের জন্য একই সময়ের স্থায়ী আমানতের সুদের হার ৪ শতাংশ থেকে ৬.৯০ শতাংশ এবং অতি প্রবীণ নাগরিকদের জন্য ৪.৩০ শতাংশ থেকে ৬.৯০ শতাংশ।

Advertisement

আরও পড়ুন- দেশের এই ৩ ব্যাঙ্কে টাকা রাখা সবচেয়ে নিরাপদ, জানাল RBI

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement