Advertisement

Weekly Gold Price: সামনেই বিয়ের সিজন, সস্তা সোনা, জানুন লেটেস্ট রেট

গত সপ্তাহে পড়ে গিয়েছিল হলুদ ধাতুর দাম। চলতি সপ্তাহের শুরুতে দাম কমেছিল। তবে সপ্তাহ শেষে খানিকটা বেড়েছে। তবে সোনা এখনও সস্তায় বিকোচ্ছে।

সোনার দাম।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 27 Aug 2022,
  • अपडेटेड 5:18 PM IST
  • চলতি সপ্তাহের শুরুতে দাম কমেছিল।
  • তবে সোনা এখনও সস্তায় বিকোচ্ছে।

সামনে বিয়ের মরসুম। তার আগে সোনার দাম অনেকটাই নিয়ন্ত্রণে। গত সপ্তাহে পড়ে গিয়েছিল হলুদ ধাতুর দাম। চলতি সপ্তাহের শুরুতে দাম কমেছিল। তবে সপ্তাহ শেষে খানিকটা বেড়েছে। তবে সোনা এখনও সস্তায় বিকোচ্ছে। সপ্তাহের শেষ দিকে সোনার দর বেড়েছে। শুক্রবার (২৬ অগাস্ট) ভারতীয় বুলিয়ন বাজারে প্রতি ১০ গ্রাম সোনার দাম দাঁড়িয়েছে ৫১,৯০৮ টাকায়।  

সপ্তাহের প্রথম দিনে প্রতি ১০ গ্রাম  সোনার দাম ছিল ৫১,৫৫০ টাকা। মঙ্গলবার সোনার দাম ৫১,৪৩০ টাকায় পৌঁছয়। গত সপ্তাহের দামের সঙ্গে তুলনা করলে মঙ্গলবার প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ৪৩৮ টাকা। বুধবার থেকে বাড়তে থাকে দাম। তা পৌঁছয় ৫১,৫৭৮ টাকায়। বৃহস্পতিবার আরও বাড়ে। ৫১,৯৫৮ টাকায় বন্ধ হয়। শুক্রবার সামান্য পড়ে হলুদ ধাতুর দর থিতু হয়েছে ৫১,৯০৮ টাকায়। 

ইন্ডিয়ান বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (IBJA) পরিসংখ্যান অনুযায়ী, আগের সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে সোনার দাম মাত্র ৪০ টাকা বেড়েছে। বিশ্ববাজারের কথা বললে, শুক্রবার সোনার দর ০.২৯ শতাংশ বা ৫.০৭ ডলার বেড়ে আউন্স প্রতি ১৭৫৬.০৫ ডলার হয়েছে। গত সপ্তাহে তা ছিল ১৭৫৩.৯৭ ডলার প্রতি আউন্স। 

২৪ ক্যারেট সোনার দাম

ইন্ডিয়ান বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (IBJA) পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ক্যারেট সোনার দাম ২৬ অগাস্ট ৫১,৯০৮ টাকা ছিল। ২২ ক্যারেট সোনার দাম ছিল ৫১,৭০০ টাকা প্রতি ১০ গ্রাম। এর সঙ্গে কর যোগ করা হয়নি। সোনার গয়না কিনতে গেলে আলাদা করে জিএসটি ও মজুরি দিতে হবে। 

সোনার বিশুদ্ধতা পরীক্ষা করতে চাইলে সরকারি ‘BIS Care app’-এ লগ ইন করুন। এর সাহায্যে সোনার বিশুদ্ধতা পরীক্ষা করতে পারেন।

আরও পড়ুন- দুবাইয়ের সবচেয়ে দামি ভিলার মালিক অম্বানি! দেখুন ছবি

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement