Advertisement

Gold Price Weekly: টানা কমছে সোনার দাম, কলকাতায় কতটা সস্তা হল? জানুন লেটেস্ট রেট

ইন্ডিয়ান বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (IBJA) পরিসংখ্যান অনুসারে, সোমবার (১১ জুলাই) এ সপ্তাহে সোনা সবচেয়ে দামি ছিল। সপ্তাহের প্রথম দিনে সোনার ১০ গ্রাম বিকিয়েছে ৫০,৯২৪ টাকায়।

সপ্তাহান্তে ফের কমল সোনার দাম।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 16 Jul 2022,
  • अपडेटेड 1:24 PM IST
  • টানা কমছে সোনার দর।
  • ইন্ডিয়ান বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (IBJA) পরিসংখ্যান অনুসারে, সোমবার (১১ জুলাই) এ সপ্তাহে সোনা সবচেয়ে দামি ছিল।

টানা কমছে সোনার দাম। প্রতি ১০ গ্রাম হলুদ ধাতুর দর ৫১ হাজার টাকার নীচে নেমে গিয়েছে। ভারতীয় বুলিয়ন বাজারে চলতি সপ্তাহের শেষ দিন, শুক্রবার (১৫ জুলাই) প্রতি ১০ গ্রাম সোনার দর ৫০,৩৮৬ টাকায় বন্ধ হয়েছে। চলতি সপ্তাহের প্রথম দিন সোমবার প্রতি ১০ গ্রাম সোনার দর ছিল ৫০,৯২৪ টাকা। যা এ সপ্তাহের সর্বোচ্চ দাম। এরপর সপ্তাহজুড়ে দাম কমায় আরও সস্তা হয়েছে সোনা।

ইন্ডিয়ান বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (IBJA) পরিসংখ্যান অনুযায়ী, সোমবার (১১ জুলাই) এ সপ্তাহে সোনা সবচেয়ে দামি ছিল। সপ্তাহের প্রথম দিনে সোনার ১০ গ্রাম বিকিয়েছে ৫০,৯২৪ টাকায়। তার পর থেকে ক্রমাগত কমেছে দাম। মঙ্গলবার তা নেমে এসেছে ৫০,৭৭০ টাকায়। বুধবার সোনার দর আরও কমে হয় ৫০,৬৫৬ টাকা। 

বৃহস্পতিবার সোনার দাম সামান্য বেড়েছিল। প্রতি ১০ গ্রামের দর ছিল ৫০,৮০৪ টাকা। শুক্রবার সোনা বিকিয়েছে ৫০,৩৮৬ টাকায়। সবমিলিয়ে গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ৪৯১ টাকা।

সোনার দাম

ইন্ডিয়ান বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন (IBJA) পরিসংখ্যান অনুসারে, ১৫ জুলাই ২৪ ক্যারেট সোনার দাম দাঁড়িয়েছে ৫০,৪০৩ টাকায়। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫০,২০১ টাকা। গত সপ্তাহে ৮ জুলাই সেই সোনার দর ছিল ৫০,৮৭৭ টাকা। কর ছাড়া সব ধরনের সোনার দর ধরা হয়েছে। গয়না কেনার সময় আলাদা করে মজুরি ও জিএসটি দিতে হয়। 

কলকাতায় কত দাম

২৪ ক্যারেট সোনায় গয়না তৈরি হয় না। ২২ ক্যারেট দিয়ে তৈরি হয় গয়না। ১৫ জুলাই কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম ৪৬,৫০০ টাকা। মুম্বই ও দিল্লিতেও একই দামে বিকোচ্ছে স্বর্ণ। চেন্নাইয়ে দাম ৪৬,৩৫০ টাকা।  

Advertisement

এসএমএসে সোনার দাম

IBJA সরকারি ছুটির দিন ব্যতীত শনিবার এবং রবিবার রেট প্রকাশ করে না৷ ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার গয়না কেনার জন্য আপনি আপনার মোবাইলে খুচরো মূল্য জানতে পারেন গ্রাহকরা। এর জন্য 8955664433 নম্বরে একটি মিসড কল করতে হবে। সোনার দর  SMS-এর মাধ্যমে পাঠানো হবে। 

আরও পড়ুন- আর দাম বাড়বে না পেঁয়াজের, আগেভাগে ব্যবস্থা মোদী সরকারের

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement