Advertisement

Gold, Silver Price Hike: টানা ২ দিন দাম বাড়ল সোনার, ছাড়াল ৫৭ হাজারের গণ্ডি

Gold, Silver Price Hike: সোনা ও রুপোর দাম আজ শক্তিশালী বৃদ্ধি দেখা যাচ্ছে। সোনা ও রুপো উভয় মূল্যবান ধাতুরই দর বৃদ্ধির সঙ্গে লেনদেন হচ্ছে। সোনার অলঙ্কার ও স্বর্ণমুদ্রার চাহিদা বাড়ছে। শিল্পে রুপোর চাহিদাও ক্রমাগত বাড়ছে। চলুন জেনে নেওয়া যাক সোনা ও রুপোর সর্বশেষ দাম...

সোনা ও রুপোর দাম আজ শক্তিশালী বৃদ্ধি দেখা যাচ্ছে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 07 Feb 2023,
  • अपडेटेड 2:21 PM IST
  • সোনা ও রুপোর দাম আজ শক্তিশালী বৃদ্ধি দেখা যাচ্ছে।
  • সোনার অলঙ্কার ও স্বর্ণমুদ্রার চাহিদা বাড়ছে।
  • শিল্পে রুপোর চাহিদাও ক্রমাগত বাড়ছে।

Gold, Silver Rate: সোনা ও রুপোর দাম আজ শক্তিশালী বৃদ্ধি দেখা যাচ্ছে। সোনা ও রুপো উভয় মূল্যবান ধাতুরই দর বৃদ্ধির সঙ্গে লেনদেন হচ্ছে। বিশ্ববাজারে নিরাপদ বিনিয়োগ হিসেবে এর চাহিদা বাড়ছে বলেও সোনার দামে একটি শক্তিশালী বৃদ্ধির প্রবনতা রয়েছে। একই সঙ্গে দেশে বিয়ের মৌসুম চলছে, যার কারণে সোনার অলঙ্কার ও স্বর্ণমুদ্রার চাহিদা বাড়ছে। শিল্পে রুপোর চাহিদাও ক্রমাগত বাড়ছে এবং এর প্রভাব আন্তর্জাতিক বাজার থেকে অভ্যন্তরীণ বাজারে সোনা-রুপোর দামেও দেখা যাচ্ছে।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দর:
আজ মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দাম ৫৭,০০০ টাকা ছাড়িয়েছে। বর্তমানে ১৫৪ টাকা বা ০.২৭ শতাংশ বৃদ্ধির পর প্রতি ১০ গ্রামে সোনার দর ৫৭,১২৬ টাকা দেখা যাচ্ছে। আজ সোনার দাম ৫৬,৯৯৪ টাকা নিম্ন স্তরে এবং উপরের স্তরে এটি প্রতি ১০ গ্রামে ৫৭,১৩৪ টাকা পর্যন্ত উঠেছে। সোনার এই দাম তার এপ্রিল ফিউচারের জন্য।

আরও পড়ুন: FD-তে ৮.৫% সুদ দিচ্ছে এই বেসরকারি ব্যাঙ্ক

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) রুপোর দর:
রুপোর দাম যেন আজ আবার বেড়েছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) রুপো ২০০ টাকার বৃদ্ধি দেখা যাচ্ছে এবং এটি প্রতি কেজিতে ০.৩০ শতাংশ বেড়ে ৬৭,৬৫০ টাকা হয়েছে। আজ রুপোর লেনদেন ৬৭,৩৯৯ টাকায় শুরু হয়েছিল এবং এটি আজ ৬৭,৪৭৯ টাকা পর্যন্ত নেমেছে। আজ রুপোর দাম কেজিতে ৬৭,৫৯৯ টাকা উপরের স্তরে চলে গেছে।

আন্তর্জাতিক বাজারে সোনা-রুপোর দাম:
আজকে কম্যাক্সে সোনার দাম প্রতি আউন্সে ১৮৮৬.৬০ ডলারে লেনদেন করছে। সোনার দামে আজ প্রতি আউন্সে ৭.২৫ ডলার বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে বেড়েছে রুপোর দামও। আজ, কম্যাক্সে প্রায় ০.৪৫ শতাংশ বেড়ে রুপো প্রতি আউন্সে ২২.৩২৮ ডলারে লেনদেন করছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement