Advertisement

Gold, Silver Price Hike: ২ বছরের সর্বোচ্চ উচ্চতায় সোনার দাম, কেজিতে ৭০,৫০০ টাকার গণ্ডি ছাড়িয়েছে রুপোর দর

Gold, Silver Price Hike: আজ বুলিয়ন বাজারে ঊর্ধ্বমুখী সোনা-রুপোর দর। মঙ্গলবারের প্রাথমিক লেনদেনে সোনা এবং রুপো উভয় মূল্যবান ধাতুরই দাম বাড়ছে। ভারতে সোনার দাম আজ তার দুই বছরের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে। রুপোর দামও রেকর্ড উচ্চতা ছুঁয়েছে। চলুন দেখে নেওয়া যাক সোনা-রুপোর সর্বশেষ দাম...

ভারতে সোনার দাম আজ তার দুই বছরের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 03 Jan 2023,
  • अपडेटेड 3:30 PM IST
  • আজ বুলিয়ন বাজারে ঊর্ধ্বমুখী সোনা-রুপোর দর।
  • ঙ্গলবারের প্রাথমিক লেনদেনে সোনা এবং রুপো উভয় মূল্যবান ধাতুরই দাম বাড়ছে।
  • ভারতে সোনার দাম আজ তার দুই বছরের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে।

Gold, Silver Rate: আজ বুলিয়ন বাজারে ঊর্ধ্বমুখী সোনা-রুপোর দর। মঙ্গলবারের প্রাথমিক লেনদেনে সোনা এবং রুপো উভয় মূল্যবান ধাতুরই দাম বাড়ছে। সোনার দর প্রায় ০.৮৪ শতাংশ বেড়েছে এবং রুপোর দর ১.৬৬ শতাংশের কাছাকাছি বা কেজিতে প্রায় ১২০০ টাকার কাছাকাছি বেড়েছে। বিশ্ব বাজারে আর দেশে চাহিদা বৃদ্ধির কারণে সোনা-রুপোর দামে এই বৃদ্ধি দেখা যাচ্ছে।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দর:
গত কয়েকদিন ধরেই মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) ক্রমাগত উত্থান-পতন চলছে সোনার দরে। ভারতীয় মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৬২ টাকা বা ০.৮৪ শতাংশ বৃদ্ধি পেয়ে ৫৫৬৪০ টাকা দরে লেনদেন করছে।

আরও পড়ুন: এক বছরে ৬৭০০% পর্যন্ত রিটার্ন, রাতারাতি কোটিপতি করেছে এই ৪ স্টক

২ বছরের সর্বোচ্চ উচ্চতায় সোনার দাম:
ভারতে সোনার দাম আজ তার দুই বছরের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে এবং বিশ্বব্যাপী সোনার চাহিদা বৃদ্ধির পর সোনালি ধাতুর দামে এই ঊর্ধ্বমুখী প্রবনতা দেখা যাচ্ছে। এর আগে ২০২০ সালের আগস্ট মাসে সোনা তার সর্বকালের সর্বোচ্চ স্তরে পৌঁছে গিয়েছিল। সে সময় সোনার দর প্রতি ১০ গ্রামে ৫৬,২০০ টাকার স্তরে লেনদেন করেছে।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) রুপোর দর:
আজ প্রাথমিক লেনদেনে রুপোর দামে ১.৬৬ শতাংশ বৃদ্ধি রেকর্ড করা হয়েছে। রুপো প্রতি কেজিতে ৭০,৭২৮ টাকায় লেনদেন হয়েছে। রুপোর দাম আজ সকালের লেনদেনে প্রতি কেজিতে ১,১৫৭ টাকা বেড়েছে।

আন্তর্জাতিক বাজারে সোনা-রুপোর দর:
মঙ্গলবার আন্তর্জাতিক বাজারেও সোনা ও রুপোর দামে বৃদ্ধির প্রবনতা দেখা যাচ্ছে। আজ সোনার স্পট মূল্য তার ৬ মাসের উচ্চতায় পৌঁছেছে। সোনার দর আজ কম্যাক্সে ২০.২৫ ডলার বা ১.১১% বৃদ্ধির সঙ্গে ১৮৪৬.২৫ ডলার প্রতি আউন্সে লেনদেন করছে।

Advertisement

অন্যদিকে, রূপার দামও আজ বিশ্ব বাজারে বৃদ্ধির সঙ্গে লেনদেন হচ্ছে। কম্যাক্সে, রুপোর দর ০.৫৩০ ডলার বা ২.১৯ শতাংশ বৃদ্ধি পেয়ে ২৪.৫৪৫ প্রতি আউন্সে লেনদেন করছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement