Advertisement

Indian Railways Foods List: মাত্র ২০ টাকায় পেট ভরে খান ট্রেনে, রেলের সস্তার খাবার, দেখে নিন তালিকা

আপনি যদি একটু বেশি ভারী খেতে চান তা হলে, ৩০-৫০ টাকায় আপনাকে মশলা ধোসা, ভেজ বার্গার, চিকেন/টমেটো স্যুপ, পোহা এবং ধোকলা-সহ আরও অনেক খাবার পরিবেশন করা হবে।

Indian Railways: ভারতীয় রেলে সস্তার খাবার।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 Feb 2023,
  • अपडेटेड 1:13 AM IST
  • ট্রেনে সস্তায় পাওয়া যায় খাবার।
  • ২০ টাকা থেকে শুরু দাম।

অনেকেরই ধারণা ট্রেনের খাবার-দাবারের দাম অনেক। তবে বেশিরভাগ মানুষই দূরের যাত্রায় ট্রেনের খাবারের উপরই নির্ভর করে থাকেন। ট্রেনের খাবারের দাম নিয়ে অনেক সময়ই যাত্রীদের সঙ্গে বচসা বাধে কর্তৃপক্ষের। তাই রেলের তরফে প্রকাশিত হয়েছে খাবারের তালিকা। সেখানে দাম নির্দিষ্ট করে দেওয়া আছে। যাঁরা নিয়মিত দূরপাল্লার ট্রেনে সফর করেন তাঁদের জন্য কাজের এই প্রতিবেদন। কপি করে রেখে দিন।      

রেলের প্রকাশিত তালিকায় দেখা যাচ্ছে, সস্তার খাবারও রয়েছে। বেশি টাকা খরচ না করেই পেট ভরাতে পারেন যাত্রীরা। মাত্র ২০ টাকা খরচ করলেই পেয়ে যাবেন দারুণ সব খাবার। স্বাদও পাবেন, আবার পেটও ভরবে। ২০ টাকায় পেয়ে যাবেন-  ২টো রুটি, ২ টো কচুরি ও টমেটো সস, ১০০ গ্রাম ইডলি ও ৪০ গ্রাম চাটনি, ২টো ব্রেড ও বাটার, আলুর চপ ও টমেটো সস, ২টো শিঙাড়া এবং ২৫০ মিলি গরম বা ঠান্ডা দুধ।      

২০ টাকার ৩০ থেকে ৫০ টাকাতেও রয়েছে দারুণ সব খাবার। একটু ভারী খাবারও পেয়ে যাবেন। ৩০ টাকায় যা যা পাবেন- ওটসের উপমা, উত্তাপাম, দহি বড়া, ব্রেড পকোড়া এবং ২টো সেদ্ধ ডিম।

৫০ টাকায় যা পাবেন-  ২টো ডিমের তরকারি, চিকেন স্যান্ডউইচ, এগ হোয়াইট ওমলেট ও ২টো পাউরুটি, খিচুরি, লিট্টি চোখা এবং রাইস ডালমা।   

১০০ টাকায় পাবেন - পনীর চিলি বা মাঞ্চুরিয়ান, পনীর তরকারি, ডাল বাটি চুরমা, ফিস কাটলেট, চিকেন চিলি বা মাঞ্চুরিয়ান, চিকেন তরকারি, মাছের ঝোল এবং চিকেন ফ্রায়েড রাইস। চাইলে ৯০ টাকায় খেতে পারেন 
 এগ ফ্রায়েড রাইস বা নুডলস।  

ভারতীয় রেল।

 
৩০-৫০ টাকায় পেয়ে যাবেন সেদ্ধ সবজি, ওটস, কর্ন-ফ্লেক্সও। পেয়ে যাবেন ভেজ/নন-ভেজ মোমোওয। আলুর চপ পাবেন ৪০ টাকায়। এছাড়া ভেজ মোমো, খিচুড়ি পাবেন ৫০ টাকায়। স্প্রিং রোল, চিকেন কাটলেট ও চিকেন মোমো ৮০ টাকায় পাবেন। ১০০ টাকার মধ্যে আমিষ ও নিরামিষভোজীরা সাশ্রয়ে পেট ভরে খেতে পারবেন।        

Advertisement

আরও পড়ুন- ডায়াবেটিস, ওজনবৃদ্ধি থেকে ক্যানসারও জব্দ হয় ত্রিফলায়, খালি এভাবে খান

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement