Advertisement

Akasa Airline: এবার সস্তার উড়ান শুরু করছেন রাকেশ ঝুনঝুনওয়ালা, ক্লিক করে দেখুন আকাশা এয়ারের প্রথম ছবি

Rakesh Jhunjhunwala-backed Akasa Airline first pic: আকাশা এয়ারের তরফে এই প্রথম বিমানের ছবি টুইট করা হয়েছে। সেই সঙ্গে লেখা,'আর শান্ত থাকা যাচ্ছে।' এটি বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান। তৈরি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডের কারখানায়।

রাকেশ ঝুনঝুনওয়ালা- ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 May 2022,
  • अपडेटेड 11:01 PM IST
  • আকাশা এয়ারের তরফে এই প্রথম বিমানের ছবি টুইট করা হয়েছে।
  • এটি বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান।
  • তৈরি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডের কারখানায়।

শেয়ার বাজারে টাকা খাটানোর ব্যবসায় তাঁর মস্তিষ্কের ধারেকাছে কেউ নেই। এবার আসছে রাকেশ ঝুনঝুনওয়ালার (Rakesh Jhunjhunwala) বিমান সংস্থা। সস্তার উড়ান সংস্থা 'আকাশা এয়ার' (Akasa Airline) নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। সোমবার আত্মপ্রকাশ করল সংস্থার প্রথম বিমানের ছবি। 

আকাশা এয়ারের (Akasa Airline) তরফে এই প্রথম বিমানের ছবি টুইট করা হয়েছে। সেই সঙ্গে লেখা,'আর শান্ত থাকা যাচ্ছে।' এটি বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান। তৈরি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডের কারখানায়। সেখানকারই ছবি এটি। গায়ে লেখা 'আকাশা এয়ার'। শীঘ্রই এই বিমান চলে আসবে ভারতে। জুলাই থেকে ভারতে উড়ান পরিষেবা শুরু করার কথা ঘোষণা করেছে সংস্থা। 

আকাশা এয়ার (Akasa Airline) একটি বিবৃতিতে জানিয়েছে,'জুনের মাঝামাঝি চলে আসবে বিমানগুলি। জুলাইয়ের আগে ভারতে বাণিজ্যিক উড়ান পরিষেবা শুরু হয়ে যাবে।' শোনা যাচ্ছে, ২০২৩ সালের মার্চের মধ্যে এ দেশে ১৮টি বিমান চালানোর পরিকল্পনা রয়েছে আকাশা এয়ারের। 

ম্যাক্স উড়ানের বরাত দিয়েছে আকাশা এয়ার। এই বিমানের ইঞ্জিন জ্বালানি সাশ্রয়ী। ৭৩৭ বোয়িং ম্য়াক্সে যাত্রী স্বাচ্ছন্দ্যও দুর্দান্ত। ফলে সস্তায় বিমান পরিষেবা দেওয়ার ক্ষেত্রে প্রতিযোগীদের এগিয়ে থাকবে রাকেশ ঝুনঝুনওয়ালার সংস্থা। 


বিমান ব্যবসাতেও বিশাল বিনিয়োগ করতে চলেছেন রাকেশ ঝুনঝুনওয়ালা। অতিসম্প্রতি জানা গিয়েছিল, একসঙ্গে ৭২টি বোয়িং বিমানের বরাত দেওয়া হয়েছে মার্কিন সংস্থাকে। যা ভারতীয় মুদ্রায় ৬৬ হাজার কোটি টাকারও বেশি। 

আরও পড়ুন- নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিকের স্ট্র, চিন্তায় কোল্ড ড্রিঙ্ক সংস্থাগুলি

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement