Advertisement

Multibagger Stock: ১৯ টাকার শেয়ারে মালামাল বিনিয়োগকারীরা, ৫ মাসে রিটার্ন ৪৮ কোটি টাকা

Multibagger Stock: সম্প্রতি, একজন অভিজ্ঞ স্টক মার্কেট বিনিয়োগকারী একটি পেনি স্টক থেকে ৫ মাসে ৪৮ কোটি টাকা রিটার্ন পেয়েছেন। আপনিও যদি শেয়ার বাজারে বিনিয়োগ করতে চান, তাহলে তার আগে এই পেনি স্টক সম্পর্কে জেনে নিন...

১৯ টাকার শেয়ারে মালামাল বিনিয়োগকারীরা, ৫ মাসে রিটার্ন ৪৮ কোটি টাকা!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Sep 2023,
  • अपडेटेड 8:54 AM IST
  • সম্প্রতি, একজন অভিজ্ঞ স্টক মার্কেট বিনিয়োগকারী একটি পেনি স্টক থেকে ৫ মাসে ৪৮ কোটি টাকা রিটার্ন পেয়েছেন।
  • আপনিও যদি শেয়ার বাজারে বিনিয়োগ করতে চান, তাহলে তার আগে এই পেনি স্টক সম্পর্কে জেনে নিন।

High Return Investment Plan: যখনই স্টক মার্কেটের কথা আসে, রাকেশ ঝুনঝুনওয়ালা এবং রাধাকৃষ্ণ দামানির নাম অবশ্যই মানুষের মনে আসে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে শেয়ারবাজারে বড় বিনিয়োগকারীদের তালিকায় যোগ হতে থাকে অনেকের নাম। বিজয় কেডিয়া তাদের একজন।

বিজয় কেডিয়া শেয়ারবাজারে বেশ বিখ্যাত। তার পোর্টফোলিওতে অনেক পেনি স্টক রয়েছে যা তাকে অল্প সময়ের মধ্যে শক্তিশালী রিটার্ন দিয়েছে। সম্প্রতি, একজন অভিজ্ঞ স্টক মার্কেট বিনিয়োগকারী একটি পেনি স্টক থেকে ৫ মাসে ৪৮ কোটি টাকা রিটার্ন পেয়েছেন। আপনিও যদি শেয়ার বাজারে বিনিয়োগ করতে চান, তাহলে তার আগে বিজয় কেডিয়ার পোর্টফোলিওতে থাকা এই পেনি স্টক সম্পর্কে জেনে নিন...

১৯ টাকার শেয়ার বিনিয়োগকারীদের ধনী করেছে
অভিজ্ঞ বিনিয়োগকারী বিজয় কেডিয়া ১৯.২৯ টাকা দামের পেনি স্টকের প্রায় ১.৩ কোটি শেয়ার কিনেছিলেন। তিনি ২৫.০৭ কোটি টাকা মূল্যে এই স্টকগুলির ১.৩ কোটি শেয়ার কিনেছিলেন। এর মধ্যে এ বছর তিনি ১ কোটি শেয়ার কিনেছেন। তখন শেয়ারের দাম ছিল ১৪.৯৫ টাকা। এরপর জুন মাসে আবার ৩৩.৭৫ টাকা দরে ৩০ লাখ শেয়ার কেনা হয়। এ কারণে তার শেয়ারের গড় মূল্য দাঁড়ায় ১৯.২৯ টাকা।

এখন শেয়ার বাজারে এই শেয়ারের দাম প্রায় ৫৬.৮ টাকা হয়েছে। সেই অনুযায়ী, বিজয় কেডিয়ার ১.৩ কোটি শেয়ারের মূল্য এখন ৭৮.৩৪ কোটি টাকা হয়েছে। এখন যদি কেডিয়ার মোট শেয়ারের বর্তমান মূল্য থেকে গড় ক্রয় মূল্য বিয়োগ করা হয়, তাহলে মুনাফা দাঁড়ায় ৪৮,৭৬,৫০,০০০ টাকা। অর্থাৎ, বিজয় কেডিয়া এই শেয়ার থেকে ৫ মাসে ৪৮ কোটি টাকারও বেশি মুনাফা কামিয়েছেন।

এই পেনি স্টক আর কতটা মুনাফার সুযোগ রয়েছে?
বিজয় কেডিয়া যে কোম্পানিতে অর্থ বিনিয়োগ করেছে সেটি একটি নির্মাণ কোম্পানি। যার নাম প্যাটেল ইঞ্জিনিয়ারিং লিমিটেড, এটি সেতু, বাঁধ, টানেল, রাস্তা, শিল্প কাঠামো এবং অন্যান্য ধরণের সিভিল ইঞ্জিনিয়ারিং কাজ করে। ২০২২-২৩ অর্থবছরে, কোম্পানির মোট মুনাফা ১৫৪ শতাংশ বৃদ্ধি পেয়ে ১৮৩ কোটি টাকা হয়েছে। একই সময়ের তুলনায়, কোম্পানির আয়ও ২৪.৩২ শতাংশ বেড়ে ৪২০২ কোটি টাকা হয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement