Advertisement

Delisting Share: কোম্পানি কিনছেন অম্বানি, শেয়ারের দাম হবে 0, কানাকড়িও পাবেন না!

দেউলিয়া হয়ে গিয়েছে কোম্পানি। মাথায় বিপুল ঋণের বোঝা। কোম্পানি কেনার প্রস্তাব দিয়েছেন মুকেশ অম্বানি। সেই প্রস্তাব অনুমোদন করেছে ঋণদাতা সংস্থাগুলি।

দেউলিয়া সিনটেক্স।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Mar 2022,
  • अपडेटेड 6:40 PM IST
  • সিনটেক্স কিনতে চলেছেন মুকেশ অম্বানি।
  • শেয়ার বাজার থেকে সরে যাবে স্টক।
  • শেয়ারের মূল্য দাঁড়াবে শূন্য।

ঋণে বেহাল সিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। শুরু হয়ে গিয়েছে দেউলিয়া প্রক্রিয়া (insolvency Resolution)।  সিনটেক্স ইন্ডাস্ট্রিজকে কিনে নিতে চলেছে মুকেশ অম্বানির রিলায়েন্স। RIL এবং ACRE-র তরফে পাঠানো প্রস্তাবে অনুমোদন দিয়েছে সিনটেক্সের ঋণদাতাদের কমিটি। 

স্টক একচেঞ্জে সিনটেক্স জানিয়েছে, রিলায়েন্স ও এসিআরই-র প্রস্তাবে অনুমতি দিয়েছে সিনটেক্স ইন্ডাস্ট্রিজের ঋণদাতারা। কোম্পানির বর্তমান শেয়ার ক্যাপিটাল কমিয়ে শূন্য করে দেওয়া হবে। বিএসই এবং এনএসই থেকে ডিলিস্ট করে করা হবে সংস্থাকে। অনলাইন স্টক ব্রোকারেজ সংস্থা জিরোধার প্রতিষ্ঠাতা নিতিন কামত বিনিয়োগকারীদের সতর্ক করে দিয়েছেন। এই সংস্থার শেয়ার কিনতে বারণ করেছেন তিনি।

অম্বানির প্রস্তাব 

অ্যাসেট কেয়ার অ্যান্ড রিকনস্ট্রাকশন এন্টারপ্রাইজের (ACRE) সঙ্গে হাত মিলিয়ে সিনটেক্স কেনার জন্য ২৮৬৩ কোটি টাকার প্রস্তাব দিয়েছিল রিলায়েন্স। এই প্রস্তাবে ঋণদাতাদের কোম্পানির ১০ শতাংশ শেয়ার দেওয়া হবে। সিনটেক্স কেনার দৌড়ে ছিল ওয়েলস্পান গ্রুপের ইজিগো টেক্সটাইল, জিএইচসিএল লিমিটেড এবং হিমাতসিঙ্গকা ভেঞ্চার প্রাইভেট লিমিটেড। হাড্ডাহাড্ডি লড়াই হলেও রিলায়েন্সের প্রস্তাবেই সম্মতি দিয়েছে ঋণদাতাদের কমিটি। 

সিনটেক্সের ব্যবসা

আরমানি, হুগো বস, ডিজেল এবং বারবেরির মতো দামি ব্র্যান্ডের পোশাক সেলাই করে সিনটেক্স। কোম্পানি মাথায় বিপুল দেনা। ২৭টি ঋণদাতা সংস্থার পাওনা ৭,৫৩৪.৬০ কোটি টাকা।    

আরও পড়ুন- এফডি-তে সুদ বাড়াল এই ব্যাঙ্ক; SBI, PNB, HDFC ও ICICI কত দিচ্ছে?

আরও পড়ুন- Big Bazaar দেনায় জর্জরিত, আমাজন-রিলায়েন্স যুদ্ধে পতন শেয়ারে

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement