Advertisement

LIC HFL Vidyadhan Scholarship 2022: LIC-র স্কলারশিপ, পড়ুয়ারা পাবে ২০ হাজার টাকা; কীভাবে আবেদন ?

LIC HFL Vidyadhan Scholarship 2022: এলআইসি এইচএফএল বিদ্যাধন বৃত্তি (LIC HFL Vidyadhan Scholarship 2022: ) পড়ুয়াদের জন্য খুবই উপকারী। আর্থিকভাবে দুর্বল পরিবারের পড়ুয়াদের (Financially Weak Students) ক্যারিয়ারের জন্য এটা সবচেয়ে বড় সাহায্য হতে পারে।

LIC-র স্কলারশিপ
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 24 Oct 2022,
  • अपडेटेड 6:38 PM IST
  • বার্ষিক ২০ হাজার টাকা পর্যন্ত আর্থিক সহায়তা
  • ৩১ অক্টোবর বা তার আগে আবেদন করতে হবে

LIC HFL Vidyadhan Scholarship 2022: এলআইসি এইচএফএল বিদ্যাধন বৃত্তি (LIC HFL Vidyadhan Scholarship 2022: ) পড়ুয়াদের জন্য খুবই উপকারী। আর্থিকভাবে দুর্বল পরিবারের পড়ুয়াদের (Financially Weak Students) ক্যারিয়ারের জন্য এটা সবচেয়ে বড় সাহায্য হতে পারে। একটি ভাল স্কলারশিপ (Scholarship) আপনার বিদেশে পড়াশোনা করার স্বপ্নকে সত্যি করতে পারে। এলআইসি এইচএফএল বিদ্যাধন স্কলারশিপ হল ভারতের সেই সমস্ত ছাত্রদের শিক্ষার জন্য যারা পড়াশোনার সম্পূর্ণ খরচ বহন করতে সক্ষম নয়। এলআইসি হাউজিং ফাইন্যান্স লিমিটেড (LIC Housing Finance Limited) তাই সামাজিক দায়বদ্ধতার জন্য এই বড় উদ্যোগ চালু করেছে।

কারা উপকৃত হবে?

এই বৃত্তির লক্ষ্য হল নিম্ন-আয়ের গোষ্ঠীর ছাত্রদের ক্ষমতায়ন করা, যারা দশম শ্রেণি থেকে স্নাতকোত্তর স্তর পর্যন্ত পড়াশোনা করছে। এই স্কলারশিপ প্রোগ্রামের অধীনে ছাত্ররা বার্ষিক ২০ হাজার টাকা পর্যন্ত আর্থিক সহায়তা পেতে পারে (শুধু ২ বছরের জন্য)।

কারা কারা এই বৃত্তি পেতে পারে?

ভারতীয় পড়ুয়ারা এই বৃত্তি পাওয়ার যোগ্য

যারা ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতকোত্তরে পড়ছে

আগের পরীক্ষায় ৬০ শতাংশের বেশি নম্বর পেয়েছে

সমস্ত উৎস থেকে আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় ৩ লাখ ৬০ হাজার টাকার বেশি হলে এই বৃত্তি পাওয়া যাবে না।

কবে আবেদন করতে হবে?

যোগ্য পড়ুয়ারা এই বৃত্তির জন্য ৩১ অক্টোবর বা তার আগে আবেদন করতে পারে। আবেদন শুধুমাত্র অনলাইনে করা যাবে। আগ্রহী এবং যোগ্য শিক্ষার্থীরা এই সংক্ষিপ্ত 'URL www.b4s.in/it/LHVP2' এর সাহায্যে অনলাইনে আবেদন করতে পারেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement