Advertisement

COVID-এর জের, রাজ্যে স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

করোনা পরিস্থিতিতে এমবিবিএস প্রথম বর্ষ ও নার্সিং পরীক্ষা স্থগিত করে দেওয়া হল। পরীক্ষা কবে হবে, জেনে নিন।

পরীক্ষা আপাতত স্থগিত
রাজেশ সাহা
  • কলকাতা,
  • 07 Jan 2022,
  • अपडेटेड 2:43 PM IST
  • নার্সিং ও এমবিবিএস প্রথম বর্ষের পরীক্ষা স্থগিত
  • আপাতত পরীক্ষা হচ্ছে না
  • পরবর্তী তারিখ দেওয়া হবে ওয়েবসাইটে

পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে বলে মনে করা হচ্ছে। এ কারণে ইতিমধ্যেই সামাজিক মেলামেশা ও অন্যান্য কাজকর্মের ক্ষেত্রে নানা রকম বিধিনিষেধ আরোপ করা হয়েছে রাজ্যে। একের পর এক কার্যবিধি হয় বাতিল না হয় স্থগিত করে দেওয়া হয়েছে।

এরই মধ্যে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের তরফেও পরীক্ষা স্থগিতের ঘোষণা করা হয়েছে। অবিলম্বে সমস্ত মেডিকেল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নার্সিং পরীক্ষা ও এমবিবিএস ১ ম বর্ষের পরীক্ষা আপাতত হচ্ছে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। পরিবর্তিত পরিস্থিতিতে পরে পরীক্ষা নেওয়া হবে বলে জানা গিয়েছে। তবে এখনই সে বিষয়ে কিছু বলা হচ্ছে না।

এই পরীক্ষাগুলি জানুয়ারির শেষ সপ্তাহে হওয়ার কথা ছিল। আপাতত নতুন এই বিজ্ঞপ্তির কারণে পশ্চিমবঙ্গ সরকার দ্বারা জারি করা পরবর্তী কোনও বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত সমস্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সোমবারই ওই বিজ্ঞপ্তি জারি ও প্রচার করা হয়েছে। পরবর্তীতে কবে পরীক্ষা হবে তা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। তাই সমস্ত পরীক্ষার্থীকে ওয়েবসাইটে নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) বৃহস্পতিবার জানিয়েছে, আগের সপ্তাহের তুলনায় শেষ (২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি) সপ্তাহে বিশ্বব্যাপী নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৭১ শতাংশ বেড়েছে। ভারতেও শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১,১৭,১০০ জন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement