Advertisement

NEET UG 2024 Results: NEET এর UG ফল ঘোষিত, NTA-র ওয়েবসাইট থেকে এভাবে চেক করুন রেজাল্ট

NEET UG 2024 Results: আমরা আপনাকে জানিয়ে দিই যে NEET ফলাফলের সাথে, সর্বভারতীয় শীর্ষস্থানীয়দের নাম এবং বিভাগ অনুসারে কাট-অফ মার্ক এবং শতাংশ র্যাঙ্কও NTA দ্বারা ঘোষণা করা হবে।

NEET এর UG ফল ঘোষিত, NTA-র ওয়েবসাইট থেকে এভাবে চেক করুন রেজাল্ট
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 04 Jun 2024,
  • अपडेटेड 8:47 PM IST

NEET UG 2024: NEET পরীক্ষার ফলাফল, যা ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ করে, মঙ্গলবার এনটিএ প্রকাশ করেছে। NEET প্রার্থীরা ন্যাশনাল টেস্টিং এজেন্সির অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in/NEET-এ গিয়ে তাদের স্কোর কার্ড চেক করতে পারেন। ফলাফল পরীক্ষা করতে প্রার্থীদের তাদের আবেদন নম্বর এবং জন্ম তারিখ লিখতে হবে। এটি দিয়ে আপনার স্কোর কার্ড ওয়েবসাইটে দৃশ্যমান হবে।

এনটিএ প্রার্থীদের তাদের স্কোরকার্ডে তাদের ছবি এবং বার কোড চেক করার পরামর্শ দিয়েছে। NEET-এর অফিসিয়াল ওয়েবসাইট হল Exams.nta.ac.in/NEET UG কোর্সে ভর্তির জন্য জাতীয় যোগ্যতা সহ প্রবেশিকা পরীক্ষার ফলাফলের জন্য। এছাড়াও neet.ntaonline.in-এও ফলাফল দেখা যাবে।

আসুন আমরা আপনাকে জানিয়ে দিই যে NEET ফলাফলের সাথে, সর্বভারতীয় শীর্ষস্থানীয়দের নাম এবং বিভাগ অনুসারে কাট-অফ মার্ক এবং শতাংশ র্যাঙ্কও NTA দ্বারা ঘোষণা করা হবে। এই পরীক্ষার চূড়ান্ত উত্তর কী 3 জুন, 2024 এ প্রকাশিত হয়েছিল। NEET UG প্রবেশিকা পরীক্ষা 5 মে, 2024 এ অনুষ্ঠিত হয়েছিল। অস্থায়ী উত্তর কী 29 মে প্রকাশিত হয়েছিল এবং আপত্তি উইন্ডোটি 1 জুন, 2024-এ ক্লোজ করা হয়েছিল।

NTA যোগ্যতা/যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য নিয়মের পাশাপাশি NMC/DGHS/MCC/DCI এবং আয়ুষ/এনসিআইএসএম/NCH/AACCC মন্ত্রকের প্রাসঙ্গিক নিয়ম/নির্দেশিকা অনুযায়ী মেধা তালিকা/অল ইন্ডিয়া র্যাঙ্ক (এআইআর) প্রস্তুত করবে। ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট NEET (UG) – 2024 ভারতের বাইরে 14টি শহর সহ সারা দেশে 557টি শহরে অবস্থিত বিভিন্ন কেন্দ্রে 24 লক্ষেরও বেশি প্রার্থীদের জন্য পরিচালিত হয়েছিল।

কীভাবে NEET স্কোরকার্ড চেক করবেন?
ধাপ 1: প্রথমে NTA NEET-এর অফিসিয়াল ওয়েবসাইট nta.ac.in-এ যান।
ধাপ 2: এখন হোম পেজে উপলব্ধ exams.nta.ac.in/NEET লিঙ্কে NEET 2023 ফলাফলের লিঙ্কে ক্লিক করুন। 
ধাপ 3: এখন এখানে লগইন বিশদ লিখুন এবং সাবমিটে ক্লিক করুন। 
ধাপ 4: এখন আপনার স্কোরকার্ড স্ক্রিনে প্রদর্শিত হবে। 
ধাপ 5: স্কোরকার্ড এবং ডাউনলোড পৃষ্ঠাটি দেখুন, এতে আপনার ফটো এবং বার কোড পরীক্ষা করুন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement