Advertisement

West Bengal HS Result 2022: ১০ জুন উচ্চ মাধ্যমিকের ফল, নম্বর জানা যাবে এই ওয়েবসাইটগুলিতে

WEBCHSE HS (Class 12th) Result 2022: চলতি বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ এপ্রিল। ২৭ এপ্রিল শেষ পরীক্ষা হয়। এবারে পরীক্ষায় বসেছিলেন ৭ লক্ষ ৪৫ হাজার জন পরীক্ষার্থী।

wbresults.nic.in WB 2022 HS result: কীভাবে দেখবেন উচ্চ মাধ্যমিকের রেজাল্ট?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Jun 2022,
  • अपडेटेड 2:25 PM IST
  • ১০ জুন উচ্চমাধ্যমিকের রেজাল্ট।
  • বেলা ১১টা থেকে ফল জানা যাবে।

মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হল আজ। এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষিত হবে আগামী ১০ জুন। শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল পশ্চিমবঙ্গ উচ্চ শিক্ষা সংসদ। পরীক্ষার ফল ১০ জুন শুক্রবার বেলা ১১টা থেকে জানতে পারবেন পড়ুয়ারা। 

সংসদের ওয়েবসাইট ছাড়া আরও কয়েকটি ওয়েবসাইটে উচ্চমাধ্যমিকের পরীক্ষার ফলাফল জানা যাবে। সেগুলি হল—
www.wbresults.nic.in, www.exametc.com, www.indiaresults.com। আজতক বাংলার ওয়েবসাইটে লগ ইন করেও উচ্চমাধ্যমিকের ফল জানতে পারবেন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা। 

চলতি বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ এপ্রিল। ২৭ এপ্রিল শেষ পরীক্ষা হয়। এবারে পরীক্ষায় বসেছিলেন ৭ লক্ষ ৪৫ হাজার জন পরীক্ষার্থী। এ বছর ছাত্রদের চেয়ে প্রায় ৭১ হাজার বেশি ছাত্রী পরীক্ষায় বসেন। করোনার কারণে ২০২১ সালে উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। এ বার নিজের স্কুল তথা হোম সেন্টারেই পরীক্ষা নেওয়া হয়। 

শুক্রবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সকাল ৯টায় সাংবাদিক বৈঠক করে ফল ঘোষণা করেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। ৭৯ দিনের মধ্যে ফল প্রকাশিত হয়েছে বলে তিনি জানিয়েছেন। করোনার জেকে গত বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। ৭ মার্চ থেকে শুরু হয় এ বছরেরে মাধ্যমিক পরীক্ষা। ১৬ মার্চ শেষ হয়। মোট পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩।  মাধ্যমিকে ছাত্রদের চেয়ে ছাত্রীদের সংখ্যা ১১ শতাংশ বেশি। মোট পাশের হার ৮৬.০৬ শতাংশ।  সাফল্যের হারে এগিয়ে পূর্ব মেদিনীপুর। ৯৭.৬৩ শতাংশ। যুগ্ম প্রথম হয়েছে বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাই স্কুলের অর্ণব ঘড়াই এবং বর্ধমান সিএমএস স্কুলের রৌনক মণ্ডল। দুই ছাত্রের প্রাপ্ত নম্বর ৬৯৩।
 

আরও পড়ুন- ভবিষ্যৎ পরিকল্পনা কী মাধ্যমিকের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীর?

 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement