Advertisement

WB Health Recruitment 2022 : স্বাস্থ্য দফতরে বিভিন্ন পদে চাকরি, সর্বোচ্চ বেতন ৩০ হাজার টাকা

WB Health Recruitment 2022: যাঁরা সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন, তাঁদের জন্য ভাল খবর। রাজ্য স্বাস্থ্য দফতরে নিয়োগ করা হবে। এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিভিন্ন পদে নিয়োগ করা হবে বলে ঠিক করা হয়েছে।

রাজ্য স্বাস্থ্য় দফতরে চাকরি (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Aug 2022,
  • अपडेटेड 4:24 PM IST
  • রাজ্য স্বাস্থ্য দফতরে নিয়োগ করা হবে
  • সে ব্যাপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে
  • বিভিন্ন পদে নিয়োগ করা হবে বলে ঠিক করা হয়েছে

WB Health Recruitment 2022: যাঁরা সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন, তাঁদের জন্য ভাল খবর। রাজ্য স্বাস্থ্য দফতরে নিয়োগ করা হবে। এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিভিন্ন পদে নিয়োগ করা হবে বলে ঠিক করা হয়েছে। সে ব্যাপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই পদে চাকরির ব্যাপারে আরও তথ্য জেনে নেওয়া যাক। 

প্রক্রিয়া চালু
ন্যাশনাল হেলথ মিশন এবং ন্যাশনাল আরবান হেলথ মিশন ফর ডিস্ট্রিক্ট হেলথ এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার সমিতি কোচবিহারের তরফ থেকে এই নিয়োগ প্রক্রিয়া চালু করা হয়েছে। আবেদনকারীদের কাছে আর্জি জানানো হয়েছে, এখানে আবেদন করার আগে সরকারি বিজ্ঞপ্তি ভাল করে দেখে নেওয়ার।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে। এইখানে অনলাইনে আবেদন করা যাবে যার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। তা শুরু হয়েছে চলতি মাসের ৩ তারিখ থেকে। যা চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত। 

কোচবিহারের বিভিন্ন জায়গায় পোস্টিং
কোচবিহার জেলায় ক্লিনিক্যাল সাইকোলজিতে নিয়োগ করা হবে। জেলার যে কোনও অংশে পোস্টিং দেওয়া হবে বলে জানানো হয়েছে। এই পদের জন্য কোনও পরীক্ষা নেওয়া হবে না। শিক্ষার যোগ্যতা এবং ইন্টারভিউয়ের ওপর ভিত্তি করে নিয়োগ করা হবে। এই পদের জন্য বেতন মাসিক ৩০ হাজার টাকা। 

আরও একটি পদ রয়েছে। সেটা হল পার্টটাইম মেডিকেল অফিসার। বেতন ২৪ হাজার টাকা। এখানেও কোনও পরীক্ষা নেওয়া হবে না। নিয়োগ করা হবে শিক্ষার যোগ্যতা এবং অভিজ্ঞতার ওপর ভিত্তি করে। 

ওই জেলাতেই কমিউনিটি হেলথ অ্য়াসিস্ট্যান্ট আরবান পদে নিয়োগ করা হবে। সেখানে এএনএম বা জিএনএম পরীক্ষায় যা নম্বর, তার ওপর ভিত্তিতে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবেদনকারীর ন্যূনতম বয়স ২১ এবং সর্বোচ্চ বয়স ৪০ বছর। 

Advertisement

এই পরীক্ষায় আবেদনের খরচ ১০০ টাকা। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য সেই খরচ ৫০ টাকা।

আরও অনেক পদ
এছাড়াও আরও কয়েকটি পদে নিয়োগ করা হবে। সেই ব্যাপারে বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন।

আবেদন করার জন্য এখানে ক্লিক করুন।

সরকারি বিজ্ঞপ্তি দেখার জন্য এখানে ক্লিক করুন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement