Advertisement

WB TET Interview Registration: আজ শুরু TET ইন্টারভিউ রেজিস্ট্রেশন, কোথায়, কীভাবে আবেদন? রইল বিস্তারিত

WB Primary TET Interview Registration: আজ থেকে শুরু হচ্ছে এ রাজ্যের ২০১৪ এবং ২০১৭ সালের টেট পরীক্ষার্থীদের (WB TET) ইন্টারভিউ রেজিস্ট্রেশন। প্রাথমিকে শিক্ষক পদে ১১ হাজারের বেশি প্রার্থী নিয়োগ করা হবে। চালু হচ্ছে রেজিস্ট্রেশন পোর্টাল। জেনে নিন কীভাবে পরীক্ষায় আবেদন, ফর্ম ফিলআপ...

WB Primary TET Interview Registration: আজ থেকে শুরু হচ্ছে এ রাজ্যের ২০১৪ এবং ২০১৭ সালের টেট পরীক্ষার্থীদের (WB TET) ইন্টারভিউ রেজিস্ট্রেশন।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Oct 2022,
  • अपडेटेड 12:57 PM IST
  • আজ থেকে শুরু হচ্ছে এ রাজ্যের ২০১৪ এবং ২০১৭ সালের টেট পরীক্ষার্থীদের (WB TET) ইন্টারভিউ রেজিস্ট্রেশন।
  • প্রাথমিকে শিক্ষক পদে ১১ হাজারের বেশি প্রার্থী নিয়োগ করা হবে।
  • চালু হচ্ছে রেজিস্ট্রেশন পোর্টাল।

WB Primary TET Interview Registration: আজ থেকে শুরু হচ্ছে এ রাজ্যের ২০১৪ এবং ২০১৭ সালের টেট পরীক্ষার্থীদের (WB TET) ইন্টারভিউ রেজিস্ট্রেশন। প্রাথমিকে শিক্ষক পদে ১১ হাজারের বেশি প্রার্থী নিয়োগ করা হবে। আজ, শুরু হচ্ছে তার আবেদনের প্রক্রিয়া। চালু হচ্ছে রেজিস্ট্রেশন পোর্টাল। এই পোর্টালে ২০১৪ এবং ২০১৭, উভয় টেট উত্তীর্ণ প্রার্থীদেরই নাম নথিভুক্ত করার কথা।

শুক্রবার শুরু হতে চলা টেট ইন্টারভিউয়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় দু’টি টেট-এর (২০১৪ এবং ২০১৭ সালের টেট পরীক্ষা) উত্তীর্ণ প্রার্থীরা নির্ধারিত যোগ্যতামান অনুযায়ী অংশ নিতে পারবেন। ২০১৪ সালের প্রায় ২০,০০০ টেট পাশ করা প্রশিক্ষিত প্রার্থীদের ধাপে ধাপে নিয়োগ হবে। এর সঙ্গে ২০১৭ সালের টেট পাশ করা কয়েক হাজার প্রার্থীর নিয়োগ হবে।

আরও পড়ুন: উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ শুরু করল SSC, ডাক পেলেন ১৫৮৫ জন প্রার্থী

পূর্ববর্তী রেকর্ড অনুযায়ী, ইন্টারভিউতে অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের বয়স ৪০ বছরের মধ্যে হওয়া উচিত। WBBPE এখনও এই ইন্টারভিউর জন্য বয়সসীমা সম্পর্কে কোনও বিশদ বিজ্ঞপ্তি দেয়নি। পরীক্ষার পর ৮-৯ বছর পেরিয়ে যাওয়ার অনেক ২০১৪ এবং ২০১৭ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরই বয়স ৪০ বছরের বেশি হয়ে গিয়েছে। এবার অনলাইন আবেদন করার পদক্ষেপগুলি জেনে নিন...

পশ্চিমবঙ্গ টেট পরীক্ষার (WB TET) অনলাইন ইন্টারভিউ রেজিস্ট্রেশনের পদ্ধতি:
WBBPE-এর অফিসিয়াল ওয়েবসাইট, 'https://www.wbbpe.org/'-এ ক্লিক করে পেজ স্ক্রোল করে হোমপেজে এই সংক্রান্ত একাধিক লিঙ্ক দেখবেন। WB TET-এর পরীক্ষার্থীরা অনলাইন আবেদনের জন্য এখান থেকে নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করুন। এবার, পরীক্ষার্থীকে একটি নতুন হোম পেজে রিডিরেক্ট করা হবে। এখানে অনলাইন ইন্টারভিউ রেজিস্ট্রেশনের ফর্মে প্রয়োজনীয় বিবরণ পূরণ করা যেতে পারে।

Advertisement

ইন্টারভিউ রেজিস্ট্রেশনের ফর্মে প্রয়োজনীয় তথ্য ভরা শেষ হয়ে গেলে আবেদনপত্রের প্রিভিউ দেখে ফর্মটি সাবমিট করতে হবে। আবেদনকারীর ডিভাইসে (স্মার্টফোন/ ল্যাপটপ/ কম্পিউটারে) তার ফিলআপ করা আবেদন ফর্মটি সেভ করে রেখে সেটিকে প্রিন্ট করে রাখতে হবে পরবর্তী প্রয়োজনের জন্য। 

এদিকে পাঁচ বছর পর এ রাজ্যে টেটের (WB TET 2022) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। আগামী ১১ ডিসেম্বর সেই পরীক্ষা হবে। জানা গিয়েছে, এ বছরে নতুন সিলেবাসে পরীক্ষা হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে নতুন সিলেবাস তৈরি করা হচ্ছে। এই সিলেবাস তৈরি হচ্ছে এনসিটিই গাইডলাইন মেনে। পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আগেই জানিয়ছিলেন যে, অক্টোবরের তৃতীয় সপ্তাহের আগে প্রাথমিক শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের বৈঠকের পর পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement