Advertisement

WBHRB Recruitment 2024: রাজ্যের নার্সিং কলেজে একাধিক শূন্যপদে নিয়োগ, বেতন ৫৬,১০০ টাকা থেকে শুরু

West Bengal Health Recruitment Board: এ রাজ্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরির সুযোগ শিক্ষিত যুবক-যুবতীদের কাছে। কারণ, ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড একটি বিজ্ঞপ্তি জারি করেছে। নিযুক্তরা প্রতি মাসে ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

রাজ্যের নার্সিং কলেজে একাধিক শূন্যপদে নিয়োগ, বেতন ৫৬,১০০ টাকা থেকে শুরু!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Jan 2024,
  • अपडेटेड 5:13 PM IST
  • এ রাজ্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরির সুযোগ শিক্ষিত যুবক-যুবতীদের কাছে।
  • কারণ, ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড একটি বিজ্ঞপ্তি জারি করেছে।
  • নিযুক্তরা প্রতি মাসে ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

West Bengal Health Recruitment Board: এ রাজ্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরির সুযোগ শিক্ষিত যুবক-যুবতীদের কাছে। কারণ, ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড একটি বিজ্ঞপ্তি জারি করেছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গর্ভনেমেন্ট কলেজ অব নার্সিং-এ সিনিয়র লেকচারার নিয়োগ করা হবে। পাশাপাশি, ওই পদে স্বল্পসময়ের জন্য নিযুক্তদের স্থায়ী পদে নিয়োগ করার সম্ভাবনাও রয়েছে। মোট শূন্যপদের সংখ্য ৭টি।

সিনিয়র লেকচারার পদের শীক্ষাগত যোগ্যতা
এই পদে সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে নার্সিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা ব্যক্তিরা আবেদন করতে পারবেন। তাঁদের সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ৩ বছরের পেশাগত অভিজ্ঞতা থাকা জরুরি। পাশাপাশি, আবদনকারীদের বাংলা ভাষায় সাবলীল হতে হবে। তবে, স্টেট নার্সিং কাউন্সিল এবং ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠানে শিক্ষকতা কিংবা নার্সিংয়ের অভিজ্ঞতাকেই শুধু মাত্র মান্যতা দেওয়া হবে। নার্সিংয়ে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

সিনিয়র লেকচারার পদের বয়সসীমা ও বেতন
সিনিয়র লেকচারার পদের জন্য আবেদনকারীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। এই পদে নিযুক্তরা প্রতি মাসে ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

অনলাইনে আবেদনের পদ্ধতি ও ফি
আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করার সুযোগ থাকছে। আবেদন করার আগে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে (www.wbhrb.in) নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। আবেদনের ফি বাবদ প্রার্থীদের ২১০ টাকা জমা দিতে হবে। অনলাইনে আবেদনের জন্য ৫ জানুয়ারি, ২০২৪ থেকে ১৯ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত পোর্টাল চালু থাকবে। আরও সবিস্তারে জানতে ক্লিক করুন এই PDF লিঙ্কে

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement