Advertisement

Barrackpore Lok Sabha Election Result 2024 Live: ব্যারাকপুরের 'রথে' কে বসবেন, পার্থ না অর্জুন? এখনও পর্যন্ত কে এগিয়ে

Barrackpore lok sabha election results 2024 live updates: ২০২৪ লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হচ্ছে। বাংলার ৪২টি আসনেও ফল ঘোষণা চলছে। ৪২টি আসনের মধ্যে অন্যতম আকর্ষণীয় কেন্দ্র হচ্ছে ব্যারাকপুর। এই আসনে লড়াই হচ্ছে শাসকদলের প্রার্থী পার্থ ভৌমিক ও বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের।

ব্যারাকপুরের 'রথে' কে বসবেন, পার্থ না অর্জুন?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jun 2024,
  • अपडेटेड 9:43 AM IST
  • ৪২টি আসনের মধ্যে অন্যতম আকর্ষণীয় কেন্দ্র হচ্ছে ব্যারাকপুর
  • এই আসনে লড়াই হচ্ছে শাসকদলের প্রার্থী পার্থ ভৌমিক ও বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের

Barrackpore lok sabha election results 2024 live updates: ২০২৪ লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হচ্ছে। বাংলার ৪২টি আসনেও ফল ঘোষণা চলছে। ৪২টি আসনের মধ্যে অন্যতম আকর্ষণীয় কেন্দ্র হচ্ছে ব্যারাকপুর। এই আসনে লড়াই হচ্ছে শাসকদলের প্রার্থী পার্থ ভৌমিক ও বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের। এখনও পর্যন্ত যা ট্রেন্ড তাতে এই আসনে এগিয়ে রয়েছেন পার্থ ভৌমিক। ব্যারাকপুর লোকসভা কেন্দ্র আমডাঙা, বীজপুর, নৈহাটি, ভাটপাড়া, জগদ্দল, নৈহাটি, ব্যারাকপুর এই সাতটি বিধানসভা কেন্দ্র নিয়ে এই লোকসভা আসন গঠিত।

তৃণমূলের উত্তর ২৪ পরগনা জেলার সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন পার্থ। ফলে তাঁকে জিতিয়ে আনার ব্যাপারে বেশ আশাবাদী তৃণমূল। ২০১৯ সালে এই কেন্দ্রে ১৪ হাজার ৮৫৭ ভোটে জয় পেয়েছিলেন অর্জুন। সেই ব্যবধান ঘুচিয়ে কি জয় পাবে তৃনমূল সেটাই দেখার। সাত বিধানসভা কেন্দ্রে তৃণমূলের দাপট বেশি দেখা গিয়েছিল ২০২১-এর নির্বাচনে। সেবার ছয়টি কেন্দ্রে জয় পেয়েছিল রাজ্যের শাসক দল। কেবলমাত্র ভাটপাড়া কেন্দ্রে বিজেপির টিকিটে জয় পান পবন সিং।

আর এই ভাটপাড়া নিয়েই তাই কিছুটা চিন্তায় তৃণমূল। ১৯৮৯ সাল থেকে ২০০৯ সাল অবধি টানা এই কেন্দ্র থেকে জিতেছেন সিপিআইএম-এর তড়িৎ বরন তোপদার। ২০০৯ সালে প্রথমবার এই কেন্দ্রে জয় পান তৃণমূলের দীনেশ ত্রিবেদী। এরপর ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত তিনি সাংসদ ছিলেন। এরপর বিজেপি-র অর্জুন সিং দীনেশকে হারিয়ে জয় পান। এবারের ভোটে চতুর্মুখী লড়াই হচ্ছে। এই কেন্দ্রে বামফ্রন্ট ও কংগ্রেসের প্রার্থী অভিনেতা দেবদুত ঘোষ। এই কেন্দ্রে প্রার্থী ঘোষনা করেছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টও। তাদের প্রার্থী অ্যাডভোকেট জামির হোসেন। পাশাপাশি প্রার্থী দিয়েছে এসইউসিআইও।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement