Advertisement

Central Force: শেষ দফার ভোটে ৯৬৭ কোম্পানি জওয়ান, যে ৩ কেন্দ্রে বাড়তি নজর কমিশনের

আগামীকাল, শনিবার শেষ দফার ভোট। এদফায় ৯টি লোকসভা কেন্দ্রে ভোট হবে। উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, দমদম, বারাসত, বসিরহাট, যাদবপুর, ডায়মন্ড হায়বার, মথুরাপুর ও জয়নগরে ভোট হবে। শুধু বুথের পাহারায় থাকবে ৯৬৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 May 2024,
  • अपडेटेड 7:24 PM IST
  • আগামীকাল, শনিবার শেষ দফার ভোট।
  • এদফায় ৯টি লোকসভা কেন্দ্রে ভোট হবে।

আগামীকাল, শনিবার শেষ দফার ভোট। এদফায় ৯টি লোকসভা কেন্দ্রে ভোট হবে। উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, দমদম, বারাসত, বসিরহাট, যাদবপুর, ডায়মন্ড হায়বার, মথুরাপুর ও জয়নগরে ভোট হবে। শুধু বুথের পাহারায় থাকবে ৯৬৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। মোট বাহিনীর সংখ্যা ১০২০ কোম্পানি। বোঝাই যাচ্ছে নজিরবিহীন নিরাপত্তার ঘেরাটোপে হবে শেষ দফার ভোট। কমিশন বাড়তি নজর দেবে কলকাতা, বসিরহাট ও ডায়মন্ড হারবার কেন্দ্র। পাশাপাশি, বাড়তি নজর থাকবে ভাঙড়েও। শুধু ভাঙড়ের জন্যই মোতায়েন করা হয়েছে ১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। 

বসিরহাট
বারাসত পুলিশ জেলায় ৮১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি থাকছে ২৭১৬ জন রাজ্য পুলিশ । ব্যারাকপুর পুলিশ জেলায় মোতায়েন করা হয়েছে ৮১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রাজ্য পুলিশ থাকছে ২৬৬২ জন। সন্দেশখালি বিধানসভার প্রতিও বাড়তি নজরদারি রেখেছে প্রশাসন। বসিরহাটে কেন্দ্রীয় বাহিনী থাকছে ১১৬ কোম্পানি। এছাড়াও ৩হাজার ১২০ জন রাজ্য পুলিশ কর্মী থাকবেন। একভাবে বারুইপুর পুলিশ জেলায় ১৬০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ও ৪৩৬৬ জন রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে। 

বিধাননগর পুলিশ কমিশনারেট এলাকা
বিধাননগর পুলিশ কমিশনারেট এলাকায় ৫৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিশ থাকছে ২০৩৪ জন। ডায়মন্ড হারবার পুলিশ জেলায় ১১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি ৩হাজার ৯২৫ জন রাজ্য পুলিশ কর্মী থাকছে। এছাড়াও সুন্দরবন পুলিশ জেলায় ১১৪ কোম্পানি কেন্দ্রিয় বাহিনী ও ৩১৫৭ জন রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে। 

ক্যুইক রেসপন্স টিম
মোট ক্যুইক রেসপন্স টিমের সংখ্যা ১৯৫৮ টি। এরমধ্যে  কলকাতা পুলিশ কমিশনারেট এলাকায় ৬০০টি, বিধাননগর কমিশনারেট এলাকায় ৩২টি, বারাসাত পুলিশ জেলায় ৬৬টি, ব্যারাকপুর পুলিশ জেলায় ৬০টি, বারুইপুর পুলিশ জেলায় ১৪২টি, বসিরহাট পুলিশ জেলায় ১০৩টি, ডায়মন্ড হারবার পুলিশ জেলায় ৯৭টি  এবং সুন্দরবন পুলিশ জেলায় ১০৩ টি কিউআরটি রাখা থাকছে। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement