Advertisement

Dilip Ghosh: আবার দিলীপ, এবার নির্বাচন কমিশনকে বললেন 'মেসোমশাই'

নতুন বিতর্ক বাধালেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর এবার নির্বাচন কমিশনকে 'মেসোমশাই' বলে নতুন করে বিতর্কে জড়ালেন বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের এবারের বিজেপি প্রার্থী। বৃহস্পতিবার তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে নির্বাচন কমিশনকে 'মেসোমশাই' বলে কটাক্ষ করেছেন দিলীপ।

ফের বেলাগাম দিলীপ ঘোষ।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Mar 2024,
  • अपडेटेड 12:32 PM IST
  • নতুন বিতর্ক বাধালেন দিলীপ ঘোষ।
  • নির্বাচন কমিশনকে 'মেসোমশাই' বলে নতুন করে বিতর্কে জড়ালেন।
  • বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির এহেন মন্তব্য ঘিরে ফের সরগরম রাজ্য রাজনীতি। 

নতুন বিতর্ক বাধালেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর এবার নির্বাচন কমিশনকে 'মেসোমশাই' বলে নতুন করে বিতর্কে জড়ালেন বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের এবারের বিজেপি প্রার্থী। বৃহস্পতিবার তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে নির্বাচন কমিশনকে 'মেসোমশাই' বলে কটাক্ষ করেছেন দিলীপ। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির এহেন মন্তব্য ঘিরে ফের সরগরম রাজ্য রাজনীতি। 

ঠিক কী বলেছেন দিলীপ?

মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় দিলীপের বিরুদ্ধে গতকাল রাজ্য নির্বাচন কমিশনের দফতরে অভিযোগ জানিয়েছে তৃণমূলের প্রতিনিধি দল। এই প্রসঙ্গে বৃহস্পতিবার দিলীপ কটাক্ষের সুরে বলেন, 'আমার অবাক লাগল, একটা চিঠি দিতে ১০ জন গেছে তৃণমূলের। ভাই কী এমন হয়ে গিয়েছে যে, সকালে উঠে মেসোর বাড়ি দৌড়েছো। তোমরা যখন রাস্তাঘাটে দাঁড়িয়ে কার নামে কী না বলেছো! আমরা তো মেসোমশাইয়ের কাছে যাই না, যে মেসোমশাই কান মুলে দিন। আজ রাস্তায় পারছো না রাজনীতি করতে। তাই নির্বাচন কমিশনের কাছে যেতে হচ্ছে। যাও ঠিক আছে। আমরাও আইন মেনে কাজ করি। আমার দল বলেছে রাজনীতি হোক শালীনতার মধ্যে। আমরা এটা মনে করিনা। দল আমাকে জানিয়েছে। আমিও দলের কাছে আমার বক্তব্য জানাব। যাঁরা রাজনীতির ময়দান ছেড়ে এখন ছুটে যাচ্ছেন। যাঁরা কোনওদিন রাজ্যপালের কাছে যেতেন না। রাজ্যপালকে গালিগালাজ করতেন। এখন তাঁরা রাজ্যপালের কাছে চা খেতে যাচ্ছেন। নির্বাচন কমিশনের কাছে যাচ্ছেন। কেন রাজনীতির ময়দানে লড়তে পারছো না?'

মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় ঘরে-বাইরে জোড়া চাপে দিলীপ। বিজেপি তাঁকে শোকজ করেছে। পাশাপাশি, নির্বাচন কমিশনও দিলীপের বক্তব্যের কাছ থেকে তাঁর বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে। দু:খপ্রকাশ করলেও নিজের বক্তব্যে অনড় দিলীপ। শোকজ প্রসঙ্গে বুধবার দিলীপ বলেছেন, 'দল যে চিঠি পাঠিয়েছে প্রক্রিয়া মেনেই তার জবাব দেব।' একইসঙ্গে মেদিনীপুরের বিদায়ী সাংসদ বলেছেন, 'আমার বক্তব্য নিয়ে বিতর্ক প্রথম বার নয়। কারণ যে অন্যায় করে, আমি তার সামনে বলি।'মুখ্যমন্ত্রী সম্পর্কে তাঁর মন্তব্যের ব্যাখ্যা দিয়ে বলেছেন, 'মাননীয় মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কোনও ব্যক্তিগত ঝগড়া নেই। তাঁর সম্বন্ধে আমার মনে কোনও ক্লেদ নেই। তিনি লোককে বিভ্রান্ত করার জন্য বার বার রাজনৈতিক বক্তব্য যা দিয়েছেন, আমি তার প্রতিবাদ করে প্রশ্ন করেছি।'

Advertisement

এর আগে, ২০২১ সালে বিধানসভা নির্বাচনের প্রচারেও মমতা সম্পর্কে মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছিলেন দিলীপ। সেই সময় দিলীপের মন্তব্য নিয়ে নিন্দায় সরব হয়েছিল বিভিন্ন মহল। এবারও মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে বিতর্কে জড়ালেন দিলীপ। সেই নিয়ে বিতর্কের মধ্যেই এবার নির্বাচন কমিশনকে 'মেসো' বলে নতুন করে দিলীপ বিজেপির অস্বস্তি বাড়ালেন বলেই মনে করছে রাজনৈতিক মহলের  একাংশ। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement