Advertisement

Mamata attack Modi: 'আমিও বলতে পারি, এখানে সব BJP নেতাকে জেলে পাঠাব,' মোদীকে নাম করে টার্গেট মমতার

উত্তরবঙ্গে টানা কর্মসূচির পর রবিবার থেকে দক্ষিণবঙ্গে প্রচার শুরু করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গলমহল দিয়েই প্রচার শুরু করেছেন মমতা । এই এলাকায় সবুজ ঝড় তুলতে মরিয়া তৃণমূল । রবিবার পুরুলিয়ায় সভা করেছেন তৃণমূল সুপ্রিমো । সোমবার রাজনৈতিক উত্তাপ বাড়াতে বাঁকুড়ায় জনসভা করলেন তৃণমূলনেত্রী। আর সেখান থেকেই নাম নিয়ে এবার মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন বাংলার মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রীর ভাষা তুলে পাল্টা জবাব মমতার
Aajtak Bangla
  • বাঁকুড়া,
  • 08 Apr 2024,
  • अपडेटेड 1:23 PM IST

উত্তরবঙ্গে টানা কর্মসূচির পর রবিবার থেকে দক্ষিণবঙ্গে প্রচার শুরু করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গলমহল দিয়েই প্রচার শুরু করেছেন মমতা । এই এলাকায় সবুজ ঝড় তুলতে মরিয়া তৃণমূল । রবিবার পুরুলিয়ায় সভা করেছেন তৃণমূল সুপ্রিমো । সোমবার রাজনৈতিক উত্তাপ বাড়াতে বাঁকুড়ায় জনসভা করলেন তৃণমূলনেত্রী। আর সেখান থেকেই নাম নিয়ে এবার মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন বাংলার মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, জলপাইগুড়ির সভা থেকে আগামী ৪ জুন লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর দুর্নীতি রুখতে আরও কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন  বাঁকুড়ার জনসভা থেকে তার পাল্টা জবাব দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বারবার রাজ্য সরকারকে দুর্নীতি নিয়ে বিদ্ধ করছে বিজেপি। এই নিয়ে বাঁকুড়ার রাইপুরে এদিন জনসভায় থেকেই মমতা চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন,  'কোথায় দুর্নীতি প্রমাণ করে দেখাও?' সেইসঙ্গে নাম নিয়েই প্রধানমন্ত্রী মোদীকে নিশানা করেছেন মমতা। তৃণমূলনেত্রী বলেন,গোটা দেশকেই তো জেল বানিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার।  প্রধানমন্ত্রী মোদীর উদ্দেশে মমতা বলেন, , “আপনি ব্লকে ব্লকে প্রচার করুন। আমার আপত্তি নেই। এটা আপনার গণতান্ত্রিক অধিকার। কিন্তু আপনি জলপাইগুড়ির সভা থেকে ওখানকার মানুষদের জন্য কি কোনও সাহায্যের কথা ঘোষণা করলেন?” এরপরেই মোদীকে  আক্রমণ করে মমতার মন্তব্য,  ''প্রধানমন্ত্রীর পক্ষে এই ভাষা শোভা পায় না। বলছে, ৪ জুনের পর সবাইকে গ্রেফতার করবে, জেলে ভরবে। এখনই তো গোটা দেশ জেল হয়ে গেছে। গণতন্ত্রকে জেল বানিয়ে দেওয়া হয়েছে।'' এরপরই কেন্দ্রীয় এজেন্সির নাম নিয়ে মোদীকে আক্রমণ করেন তিনি। মমতার দাবি, প্রধানমন্ত্রীর এক পকেটে এনআই, অন্য পকেটে সিবিআই। আর এক পকেটে ইডি, আবার অন্য পকেটে ইনকাম ট্যাক্স। এনআইএ-সিবিআই ভাই-ভাই আর বাকি এজেন্সি দিয়ে ফান্ড কালেকশন চলছে। 

মোদীর উদ্দেশে মমতার হুঁশিয়ারি, ''আমরা আপনাকে ভয় পাই না। কিন্তু এইভাবে জেলে ভরার হুমকি দেবেন না।''  বললেন, “আপনি কাকে ধমক দিচ্ছেন, আমরা ভয় পাই না।” একই সঙ্গে মমতার বক্তব্য, মোদী এ  সব বলছেন তাঁর দল বিজেপিকে উজ্জীবিত করতে। লোকসভা ভোটের পর রাজ্যে তৃণমূল সরকার থাকলেও এই সব হুমকি দেওয়া হয় না বলে জানান তিনি। মমতা  হুঁশিয়ারি দিয়ে বলেছেন , ‘আমি তো বলতে পারি, আমাদের সরকার তো ক্ষমতায় থাকবে এখানে। আমিও তো বলতে পারি, আপনাদের বিজেপি নেতাদের আমি জেলে পাঠাবো। কিন্তু, আমি এটা বলতে চাই না। কারণ, আমি এটা বিশ্বাস করি না। আমি অনেক অত্যাচারের সঙ্গে লড়াই করেছি।’ মমতা বলেন, নতুন সংসদ ভবনকে জেলে পরিণত করে সবাইকে ভরে দিন। কিন্তু হুমকি দেবেন না। 

Advertisement

প্রসঙ্গত, বাঁকুড়ায়  এবার লোকসভা ভোট রয়েছে ষষ্ঠ দফায় অর্থাৎ ২৫ মে । তৃণমূল প্রার্থী অরূর চক্রবর্তীর বিরুদ্ধে বিজেপির হয়ে লড়বেন সুভাষ সরকার । এই কেন্দ্র থেকে সিপিএম প্রার্থী হয়েছে নীলাঞ্জন দাশগুপ্ত । 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement