Advertisement

Loksabha Election 2024: সায়রা হালিমকে হরিশ মুখার্জি রোডে প্রচারে 'না', কমিশনে নালিশ সিপিআইএম প্রার্থীর

বৃহস্পতিবার সকালে হরিশ মুখার্জি রোডে প্রচারে বেরিয়েছিলেন সায়রা হালিম। তাঁর অভিযোগ, সেখানে প্রচারে তাঁকে বাধা দেয় পুলিশ। ফলে বচসা হয় সিপিআইএম কর্মীদের সঙ্গে। যেকারণে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল সিপিআইএম।

কলকাতা: আসন্ন লোকসভা নির্বাচনের জন্য কলকাতায়, রবিবার, মার্চ 17, 2024-এর নির্বাচনী প্রচারের সময় দক্ষিণ কলকাতা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী সায়রা শাহ হালিম।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Mar 2024,
  • अपडेटेड 5:30 PM IST
  • বৃহস্পতিবার সকালে হরিশ মুখার্জি রোডে প্রচারে বেরিয়েছিলেন সায়রা হালিম।
  • তাঁর অভিযোগ, সেখানে প্রচারে তাঁকে বাধা দেয় পুলিশ।

বৃহস্পতিবার সকালে হরিশ মুখার্জি রোডে প্রচারে বেরিয়েছিলেন সায়রা হালিম। তাঁর অভিযোগ, সেখানে প্রচারে তাঁকে বাধা দেয় পুলিশ। ফলে বচসা হয় সিপিআইএম কর্মীদের সঙ্গে। যেকারণে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল সিপিআইএম। রাজ্যের মুখ্য নির্বাচনী দফতরে ইমেল করে অভিযোগ জানাল সিপিএম। এই অভিযোগ ইতিমধ্যে কমিশন ইমেলের মাধ্যমে পেয়েছে বলে খবর। পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক দফতরের। 

কলকাতা দক্ষিণের সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম। বৃহস্পতিবার সকালে হরিশ মুখার্জি রোডে তিনি প্রচারে বেরিয়েছিলেন। সেখানেই পুলিশের দ্বারা বাধাপ্রাপ্ত হন বলে অভিযোগ। দেখা যায়, সায়রাকে পুলিশ ঢুকতে দিচ্ছে না। তিনি হাতজোড় করে অনুরোধ করেন প্রচারে বাধা না দেওয়ার জন্য। তিনি জানান, তিনি কাউকে কোনওভাবে বিরক্ত করছেন না। তাঁর অধিকার রয়েছে শান্তিপূর্ণভাবে প্রচার করার। পুলিশ তাঁকে বাধা দিতে পারে না। কিন্তু পুলিশকে নিজেদের অবস্থানে অনড় থাকতে দেখা যায়। সেখানে পুলিশের সঙ্গে তুমুল বচসা হয় সিপিএম কর্মীদের।

যদিও পুলিশের তরফে বক্তব্য, নির্ধারিত রুটের বাইরে অন্য পথে মিছিল করায় আটকায় পুলিশ। কমিশনের বক্তব্য, ‘নির্দিষ্ট রুটম্যাপ আমরা চেয়ে পাঠিয়েছি। সিপিআইএম-এর যাঁরা ছিলেন, তাঁরা পুলিশ পারমিশন দেওয়া রুট ম্যাপ লঙ্ঘন করে অন্য রাস্তা দিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন পুলিশ আটকায়।’ 

সায়রা শাহ হালিম সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি অভিযোগ অভিযোগ জানিয়েছেন। নির্বাচন কমিশনের কাছে তাঁর অনুরোধ বিষয়টা দেখা হোক। এখানে প্রচারে নেমে যেন কোনও বাধার মুখে ভবিষ্যতে তাঁকে পড়তে না হয়। তিনি চান প্রচার যেন শান্তিপূর্ণ হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement