Advertisement

Modi Cabinet Minister List: রাজনাথ-গড়কড়ি-চিরাগ-সিন্ধিয়া, মোদী মন্ত্রিসভায় আর থাকছেন কারা?

নরেন্দ্র মোদীর শপথ নেওয়ার আগেই মোদী মন্ত্রিসভার সম্ভাব্য মন্ত্রীদের কাছে ফোন আসতে শুরু করেছে। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি। সূত্র মারফত খবর আসছে যে নীতিন গড়করি, জিতিন রাম মাঞ্জি, জয়ন্ত চৌধুরি, চিরাগ পাসওয়ান, জেডিইউ নেতা রামনাথ ঠাকুর এবং অনুপ্রিয়া প্যাটেলকে ফোন করে বলা হয়েছে যে তাদের মন্ত্রিসভার শপথ নিতে হবে। জানা যাচ্ছে বিজেপি নেতা পীযূষ গোয়েল, রাজনাথ সিং, নিতিন গড়কড়ি, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, জেডিএস নেতা কুমারস্বামীও মন্ত্রী হতে চলেছেন।

নরেন্দ্র মোদীর শপথ নেওয়ার আগেই মোদী মন্ত্রিসভার সম্ভাব্য মন্ত্রীদের কাছে ফোন আসতে শুরু করেছে
Aajtak Bangla
  • দিল্লি,
  • 09 Jun 2024,
  • अपडेटेड 11:27 AM IST

নরেন্দ্র মোদীর শপথ নেওয়ার আগেই মোদী  মন্ত্রিসভার সম্ভাব্য মন্ত্রীদের কাছে ফোন আসতে শুরু করেছে। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি। সূত্র মারফত খবর আসছে যে নীতিন গড়করি, জিতিন রাম মাঞ্জি, জয়ন্ত চৌধুরি, চিরাগ পাসওয়ান, জেডিইউ নেতা রামনাথ ঠাকুর এবং অনুপ্রিয়া প্যাটেলকে ফোন করে বলা হয়েছে যে তাদের মন্ত্রিসভার শপথ নিতে হবে। জানা যাচ্ছে  বিজেপি নেতা পীযূষ গোয়েল, রাজনাথ সিং, নিতিন গড়কড়ি, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, জেডিএস নেতা কুমারস্বামীও মন্ত্রী হতে চলেছেন। ফোন পেয়েছেন তামিলনাড়ুর বিজেপি রাজ্য সভাপতি আন্নামালাই। বাংলা থেকে ফোন পেয়েছেন শান্তনু ঠাকুরও।

চিরাগ পাসোয়ানের দল এলজেপিআর বিহারের ৫টি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল এবং পাঁচটিতেই জিতেছে। চেরাগ নিজেও হাজিপুর থেকে নির্বাচনে জিতেছেন। নাগপুর থেকে নির্বাচনে জিতে আবারও সংসদে পৌঁছেছেন নীতিন গড়করি। টানা দুই মেয়াদে মোদী সরকারের মন্ত্রী ছিলেন গড়করি। জেডিইউ সাংসদ রামনাথ ঠাকুর রাজ্যসভার সদস্য। অন্যদিকে,  অনুপ্রিয়া প্যাটেলের আপনা দল (সোনেলাল) দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল, যার মধ্যে অনুপ্রিয়া প্যাটেল শুধুমাত্র তার আসনে জয়লাভ করতে পেরেছেন। যেখানে জিতিন রাম মাঞ্জির দল হিন্দুস্তানি আওয়াম মোর্চা (ধর্মনিরপেক্ষ) এনডিএ থেকে মাত্র একটি আসন পায় এবং তিনি নিজে এই আসন (গয়া) থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং বিজয়ী হয়ে সংসদে পৌঁছেছেন। যেখানে জয়ন্ত চৌধুরির দল দুটি আসনেই বিজয়ী হয়েছেন। জয়ন্ত চৌধুরি নিজে রাজ্যসভার সাংসদ।

এই সাংসদরা টিডিপি কোটা থেকে মন্ত্রী হবেন
অন্যদিকে টিডিপি তাদের কোটা মন্ত্রিদের নাম ঘোষণা করেছে। টিডিপি নেতা জয়দেব গাল্লা X-এ পোস্ট করেছেন যে তার দল মোদী 3.0 মন্ত্রী পরিষদে একটি ক্যাবিনেট  এবং একটি রাজ্য মন্ত্রী  পাচ্ছেন। তিনবারের সাংসদ রাম মোহন নাইডু টিডিপি কোটা থেকে নবগঠিত কেন্দ্রীয় মন্ত্রিসভায় ক্যাবিনেট মন্ত্রী হবেন এবং পি চন্দ্রশেখর পেমমাসানি প্রতিমন্ত্রী হবেন।

Advertisement

শপথের আগে মন্ত্রী পরিষদের সদস্যদের সঙ্গে দেখা করবেন মোদী
শপথগ্রহণ অনুষ্ঠানের আগে, নরেন্দ্র মোদী তার বাসভবন ৭ লোক কল্যাণ মার্গে নতুন মন্ত্রী পরিষদের সদস্যদের সঙ্গে  দেখা করবেন। রাষ্ট্রপতি ভবনে শপথগ্রহণ অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠান যখন চলবে, তখন রাজধানী দিল্লি ও রাষ্ট্রপতি ভবনকে ঘিরে থাকবে নিরাপত্তার দুর্ভেদ্য বৃত্ত।

আগামী দুই দিন নয়াদিল্লি এলাকা নো ফ্লাইং জোন থাকবে। ৩ হাজার দিল্লি পুলিশ, আধাসামরিক বাহিনীর ১৫টি কোম্পানি, এনএসজি, এসপিজি এবং গোয়েন্দা শাখার কর্মকর্তা মোতায়েন করা হয়েছে। বিকেল ৫টা থেকে রাষ্ট্রপতি ভবনে পৌঁছতে শুরু করবেন অতিথিরা। বিকেল ৭টা ১৫ মিনিটে এই  শপথ গ্রহণ শুরু হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement