Advertisement

Loksabha Election 2024: BJP-র প্রার্থী তালিকার ৭ম লিস্ট ঘোষণা, অমরাবতী থেকে টিকিট পেলেন নবনীত রানা

Loksabha Election 2024: ২০২২ সালের এপ্রিলে, মুম্বাই পুলিশ নবনীত রানার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল। তৎকালীন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ব্যক্তিগত বাসভবনের বাইরে হনুমান চালিসা পাঠ করার জন্য সতর্ক করার পরে তাকে এবং তার স্বামীকে গ্রেফতার করা হয়েছিল। তার বিরুদ্ধে ‘বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা সৃষ্টির’ অভিযোগ আনা হয়।

BJP-র প্রার্থী তালিকার ৭ম লিস্ট ঘোষণা, অমরাবতী থেকে টিকিট পেলেন নবনীত রানা
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 27 Mar 2024,
  • अपडेटेड 8:48 PM IST

Loksabha Election 2024 bjp candiate list: আসন্ন লোকসভা নির্বাচনের জন্য বিজেপি তাদের সপ্তম তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় অমরাবতী আসনে প্রার্থী দিয়েছে বিজেপি। এর আগে তিনি স্বতন্ত্র সংসদ সদস্য ছিলেন। বিজেপি তাদের সপ্তম তালিকায় লোকসভা নির্বাচনের জন্য দুই প্রার্থীর নাম ঘোষণা করেছে। বিজেপি অমরাবতী (এসসি) আসন থেকে স্বতন্ত্র সাংসদ নবনীত রানাকে টিকিট দিয়েছে, এবং কর্ণাটকের চিত্রদুর্গ (এসসি) আসন থেকে প্রার্থী করা হয়েছে ডবিন্দ করজোলকে।

নবনীত রানা কে?
নবনীত রানা অমরাবতী থেকে বর্তমান স্বতন্ত্র সাংসদ। ২০১৯ সালে, তিনি শিবসেনার আনন্দরাও আদসুলকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী হিসাবে জিতেছিলেন। তিনি বিজেপির সমর্থক ছিলেন।

২০২২ সালের এপ্রিলে, মুম্বাই পুলিশ নবনীত রানার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল। তৎকালীন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ব্যক্তিগত বাসভবনের বাইরে হনুমান চালিসা পাঠ করার জন্য সতর্ক করার পরে তাকে এবং তার স্বামীকে গ্রেফতার করা হয়েছিল। তার বিরুদ্ধে ‘বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা সৃষ্টির’ অভিযোগ আনা হয়।

বিজেপি ৪০৭ প্রার্থী ঘোষণা করেছে
মঙ্গলবার লোকসভা নির্বাচনের জন্য তিন প্রার্থীর ষষ্ঠ তালিকা প্রকাশ করেছে বিজেপি। দলটি রাজস্থান ও মণিপুরের লোকসভা আসনের প্রার্থীদের নাম প্রকাশ করেছে। রাজস্থানের করৌলি-ধোলপুর আসন থেকে ইন্দু দেবী জাটভ এবং রাজস্থানের দৌসা লোকসভা আসন থেকে কংগ্রেসের মুরারি লাল মীনার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন কানহাইয়া লাল মীনা। এর বাইরে মণিপুরের অভ্যন্তরীণ আসন থেকে প্রার্থী করা হয়েছে থানওজাম বসন্ত কুমার সিংকে।
 

সপ্তম তালিকার সাথে, বিজেপি এখনও পর্যন্ত তাদের ৪০৭ প্রার্থী ঘোষণা করেছে। দলটি ১০১ জন সংসদ সদস্যের টিকিট বাতিল করেছে। মহারাষ্ট্রে একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনার সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে লড়বে বিজেপি। তবে এখন পর্যন্ত আসন ভাগাভাগি নিয়ে দুই দলের মধ্যে কোনো সমঝোতা হয়নি। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে আলোচনা চলছে বলে ধারণা করা হচ্ছে।

Advertisement

বিজেপিও বিধানসভার প্রার্থী দিয়েছে
বিজেপি অন্ধ্রপ্রদেশে টিডিপির সাথে জোটবদ্ধ হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে এবং জোটে বিজেপি ১০টি আসন পেয়েছে। দলটি ১০​​টি বিধানসভা আসনেও প্রার্থী দিয়েছে। মনোহর লাল খট্টরের পদত্যাগের পর হরিয়ানার কর্নাল আসনে উপনির্বাচন হতে চলেছে। এই আসন থেকে উপনির্বাচনে লড়বেন মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement