Advertisement

সব সভা বাতিল করলেন মমতা, প্রচার চালাবেন ভার্চুয়ালে

বাংলার সমস্ত নির্বাচনী সভা বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ট্যুইট করলেন একথা জানালেন তিনি নিজেই। মুখ্যমন্ত্রী জানান, করোনা পরিস্থিতির জেরে নির্বাচন কমিশন একটি অর্ডার দিয়েছেন। আমি সমস্ব সভা বাতিল করছি। ভার্চুয়ালে মানুষের সঙ্গে যোগাযোগ রাখব। অন্যদিকে এদিন করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাজ্যে সমস্ত রাজনৈতিক দলের ব়্যালি ও মিছিল নিষিদ্ধ করে কমিশন।

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
পৌলমী সাহা
  • কলকাতা,
  • 22 Apr 2021,
  • अपडेटेड 10:00 PM IST
  • সব সভা বাতিল করলেন মমতা
  • প্রচার চালাবেন ভার্চুয়ালে
  • এদিন ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী

বাংলার সমস্ত নির্বাচনী সভা বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন এনিয়ে ট্যুইট করলেন একথা জানালেন তিনি নিজেই। মুখ্যমন্ত্রী জানান, করোনা পরিস্থিতির জেরে নির্বাচন কমিশন একটি অর্ডার দিয়েছেন। আমি সমস্ব সভা বাতিল করছি। ভার্চুয়ালে মানুষের সঙ্গে যোগাযোগ রাখব। অন্যদিকে এদিন করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাজ্যে সমস্ত রাজনৈতিক দলের ব়্যালি ও মিছিল নিষিদ্ধ করে কমিশন। করা যাবে না কোনও রোড শো কিংবা পদযাত্রাও। সাইকেল ও বাইক ব়্যালিতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজনৈতিক সভা ৫০০ জনের বেশি কাউকে নিয়ে করা যাবে না। সেই সভাতে সামাজিক দূরত্ব মানতে হবে। উপযুক্ত কোভিড বিধি মেনে তবেই সভা করা যাবে। এদিন ষষ্ঠ দফার নির্বাচনের পরে একটি বৈঠকে বসে নির্বাচন কমিশন। তারপরে এই বিষয়ে নির্দেশিকা দেওয়া হয়।

আরও পড়ুন, শুক্রবার রাজ্যে আসছেন না প্রধানমন্ত্রী মোদী! বাতিল সব সভা

রাজ্যে আসছেন না মোদী

শুক্রবার রাজ্যে আসছেন না প্রধানমন্ত্রী মোদী। এদিন নিজেই ট্যুইট করে জানালেন তিনি। ট্যুইটে প্রধানমন্ত্রী জানান, শুক্রবার কোভিড পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক রয়েছে তার। ফলে এই জন্য তিনি বাংলায় আসতে পারছেন না। প্রসঙ্গত, শুক্রবার মালদা সহ রাজ্যের একাধিক জেলায় সভা ছিল প্রধানমন্ত্রী মোদীর। বলা হচ্ছিল বাংলার ভোটের এটাই শেষ প্রচার সভা প্রধানমন্ত্রীর। কিন্তু এদিন ট্যুইটে জানালেন কোভিড পরিস্থিতি নিয়ে জরুরি উচ্চপর্যায়ের বৈঠক রয়েছে তাঁর। সেই কারণে বাংলায় আসার কর্মসূচি বাতিল করেছেন তিনি।

 

রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

অতীতের সব রেকর্ড ভেঙে দিয়ে বৃহস্পতিবার ভারতে দৈনিক আক্রান্ত ৩ লক্ষের গণ্ডি পার করে গিয়েছে। এদিন দৈনিক সংক্রমণে সর্বকালীন রেকর্ড গড়েছে বাংলাও। বৃহস্পতিবার রাজ্যে ছিল ষষ্ঠ দফার ভোট। কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৮৪ শতাংশ। বুথে বুথে ভোটারদের লম্বা লাইন দেখা গিয়েছে। আর এর সঙ্গেই এদিন রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাও নতুন উচ্চতায় পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১১,৯৪৮ জন। যার ফলে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৯০৪।  গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাস প্রাণ কেড়েছে ৫৬ জনের। গতকাল সংখ্যাটা ছিল ৫৮। সেই সঙ্গে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে  ১০,৭৬৬।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement