Advertisement

'খেলা হবে' না 'খেলা শেষ'? রইল ভোটের বাংলায় ভাইরাল হওয়া কিছু ডায়লগ!

আর মাত্র কয়েকদিন বাকি রাজ্য বিধানসভা ভোটের প্রথম দফার নির্বাচনে।  তার আগে সোশ্যাল মিডিয়ায় জমে উঠেছে লড়াই। এক নজরে দেখে নিন এবারের বাংলা নির্বাচনে ঠিক কোন কোন সংলাপ জনপ্রিয় হয়েছে। 

মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী মোদী।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Mar 2021,
  • अपडेटेड 2:26 PM IST
  • 'খেলা হবে' না 'খেলা শেষ'
  • ভোটযুদ্ধ বাংলায় ভাইরাল কিছু সংলাপ
  • কোন কোন সংলাপ জনপ্রিয় হয়েছে

আর মাত্র কয়েকদিন বাকি রাজ্য বিধানসভা ভোটের প্রথম দফার নির্বাচনে।  তার আগে সোশ্যাল মিডিয়ায় জমে উঠেছে লড়াই। এক নজরে দেখে নিন এবারের বাংলা নির্বাচনে ঠিক কোন কোন সংলাপ জনপ্রিয় হয়েছে। 

'এক ছোবলেই ছবি'

রবিবারে বিজেপির ব্রিগেডে মিঠুন চক্রবর্তীর মুখে বিখ্যাত এই সিনেমার সংলাপ শুনে তেতে উঠেছিলেন জনতা। মিঠুন বলেন, আমি জলঢোরাও নই, বেরেবোরাও নই। আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি।

বাংলা নিজের মেয়েকেই চায়

চলতি বছরে তৃণমূলের এবারের স্লোগান বাংলা নিজের মেয়েকেই চায়। ফেব্রুয়ারির ২০ তারিখ এক সাংবাদিক সম্মেলনে তৃণমূলের সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার ও ডেরেক ও ব্রায়েন এই স্লোগানের সূচনা করেন।

সোনার বাংলা

বর্তমানে বিজেপি নেতাদের মুখে হামেশাই এই কথা শোনা যায়। বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা থেকে শুরু করে অমিত শাহ, এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই কথা বলেছেন। 

খেলা হবে

বর্তমানে পশ্চিমবঙ্গের রাজনৈতিক প্রেক্ষাপটে সবথেকে জনপ্রিয় বলা চলে এই স্লোগান। প্রথমে এই স্লোগান দিয়ে তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টচার্য একটি গান তৈরি করে। যা ভাইরাল হয়ে যায়। তার পরেই বাম, কংগ্রেস থেকে শুরু করে সব দলই খেলা হবে ট্রেন্ডে সামিল হয়।

আরও  পড়ুন, তৃণমূলের প্রার্থীই BJPতে, হাতছাড়া জেলা পরিষদ! মালদা ঘিরে 'অশনি সংকেত' শাসকদলে?

খেলা শেষ

মার্চের ৭ তারিখ ব্রিগেডের সমাবেশ থেকেই প্রধানমন্ত্রী মোদী জানিয়ে দেন এবার খেলা শেষ। তৃণমূলের খেলা শেষ। এবার থেকে বিকাশ শুরু। 

ডবল ইঞ্জিনের সরকার

বর্তমানে রাজ্য বিজেপি নেতাদের মুখে এটা শোনা যায় যে ডবল ইঞ্জিনের সরকার। অর্থাৎ কেন্দ্র ও রাজ্যের একই দলের সরকার।  বিজেপি নেতারা প্রায়ই সভায় এই কথা ব্যবহার করেন। 

Advertisement

পিসি যাও

ইতালির বিখ্যাত গান বেলা চাও এই অনুকরণ রাজ্য বিজেপি নেতারা তৈরি করে পিসি যাও। সেই গান মুক্তির সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

টুম্পা সোনা

ব্রিগেড উপলক্ষ্যে বামেরাও একটি গান নিয়ে আসে টুম্পা সোনা গানের অনুকরণে। সেই গানটি সোশ্যাল মিডিয়ায় বেশ ছড়িয়ে পড়ে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement