Advertisement

Abhishek Banerjee Wife Rujira Summoned: সকালে বিমান ধরতে 'বাধা', এবার কয়লা পাচার-কাণ্ডে রুজিরাকে তলব ইডি-র

সকালে দুই সন্তানকে নিয়ে দুবাই যাচ্ছিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। কলকাতা বিমানবন্দরে তাঁকে আটকান অভিবাসন কর্তারা। রুজিরার নামে ইডির লুকআউট নোটিস জারি থাকায় বাধা বলে জানা গিয়েছে।

রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 05 Jun 2023,
  • अपडेटेड 3:56 PM IST
  • কয়লাকাণ্ডে ফের রুজিরাকে তলব।
  • বৃহস্পতিবার হাজিরার নির্দেশ।

কয়লা পাচার মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, আগামী বৃহস্পতিবার তাঁকে বৃহস্পতিবার সকাল ১১টায় ডেকে পাঠিয়েছে তদন্তকারী সংস্থা। সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। 

সোমবার সকাল ৭টায় দুই সন্তানকে নিয়ে দুবাই যাচ্ছিলেন রুজিরা। কলকাতা বিমানবন্দরে তাঁকে আটকায় অভিবাসন দফতর। তার পর বিমানবন্দরে ছেড়ে বেরিয়ে যান অভিষেক-পত্নী। অভিবাসন দফতর সূত্রের খবর,কয়লা পাচারের একটি মামলায় তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করেছিল ইডি। সে কারণেই রুজিরার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা। তার পরই রুজিকে জিজ্ঞাসাবাদের নোটিস দেয় ইডি। বৃহস্পতিবার সকাল ১১টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।  

সকাল ৭টা নাগাদ দুই সন্তানকে নিয়ে বিমানবন্দরে পৌঁছন রুজিরা। দুবাইয়ের বিমান ধরার কথা ছিল তাঁর। তৃণমূল সূত্রের খবর, ইডি-র ওই মামলায় ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট রক্ষাকবচ দিয়েছে অভিষেক-রুজিরাকে। এই ঘটনায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন অভিষেক। 

কয়লা পাচার মামলায় ইতিমধ্যেই একাধিক দফায় অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। দিল্লিতে অভিষেক ও রুজিরাকে তলবও করা হয়েছিল। অভিষেক গিয়েছিলেন। তবে দিল্লির দফতরে যাননি রুজিরা। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছিলেন। অভিষেকের বিদেশে যাওয়ার ক্ষেত্রে কোনও বাধা নেই বলে গত সেপ্টেম্বরে রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছিল, অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে। চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার ক্ষেত্রেও কোনও সমস্যা নেই।

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement