Advertisement

Metro service For WB Primary TET 2022: রবিবার TET পরীক্ষা, অতিরিক্ত মেট্রোর ব্যবস্থা, মিলবে ৭ মিনিট অন্তর

টেট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে অতিরিক্ত মেট্রো চলবে। শুক্রবার সন্ধেয় একটি বিজ্ঞপ্তিতে কলকাতা মেট্রো রেলের তরফে একথা জানানো হয়েছে।

metro
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 Dec 2022,
  • अपडेटेड 6:31 PM IST
  • টেট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে অতিরিক্ত মেট্রো চলবে।
  • শুক্রবার সন্ধেয় একটি বিজ্ঞপ্তিতে কলকাতা মেট্রো রেলের তরফে একথা জানানো হয়েছে।

টেট (WB Primary TET 2022) পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে অতিরিক্ত মেট্রো চলবে। শুক্রবার সন্ধেয় একটি বিজ্ঞপ্তিতে কলকাতা মেট্রো রেলের তরফে একথা জানানো হয়েছে। রবিবার, ১১ ডিসেম্বর টেট পরীক্ষা। বলা হয়েছে, ১১ টার মধ্যে পরীক্ষার্থীদের হলে ঢুকতে হবে। তারপর আর ঢুকতে দেওয়া হবে না । প্রশ্নপত্র রাখা থাকবে থানায়। সেন্টার ইনচার্জের হাতে প্রশ্নপত্র ১১ টার আগে কোনওভাবেই পৌঁছবে না। রাজ্যব্যাপী এই পরীক্ষা সুষ্ঠভাবে পরিচালনায় কোমর বেঁধে নেমেছে নবান্ন।

পাশাপাশি, বিতর্ক এড়াতে শিক্ষা দফতরের(WB Education Department) তরফেও নানা সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার্থে অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহন দফতর(WB Transport Department)। এবার মেট্রোর তরফেও অতিরিক্ত পরিষেবার সিদ্ধান্ত নেওয়া হল।

মেট্রে জানিয়েছে রবিবার আপ ও ডাউনে 8টি অতিরিক্ত মেট্রো চলবে। উত্তর-দক্ষিণ করিডরে (নীল লাইন) ওই অতিরিক্ত পরিষেবা দেওয়া হবে। পরীক্ষার আগে পর্যন্ত ১৫ মিনিটের ৭ মিনিট অন্তর মেট্রো চলবে। বিকেলে ১০ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। আপ ও ডাউন মিলিয়ে মোট ১৩৮টি মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পরিস্থিতি বুঝে আরও মেট্রো চালানো হতে পারে।

এছাড়াও যেকোনও পরিস্থিতিতে পরীক্ষার্থীদের সুবিধার জন্য মেট্রো স্টেশনের কর্মীদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। অতিরিক্ত কর্মী মোতায়েন থাকবে মহানায়ক উত্তমকুমার ও এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে। শোভাবাজার, দম দম এবং দক্ষিণেশ্বর স্টেশনেও অতিরিক্ত কর্মী থাকবে।

দীর্ঘ ৮ বছর পর রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে প্রাইমারি টেট(Primary TET 2022)। নিয়োগ দুর্নীতিতে যখন জর্জরিত রাজ্য, টেট নিয়ে হাজারও প্রশ্নের সম্মুখীন হচ্ছে পর্ষদ, এমন আবহে টেট পরীক্ষার ব্যবস্থাপনায় কোনও খামতি রাখতে চাইছে না প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary Tet Exam 2022)।

আরও পড়ুন: জিতু ও নবনীতাকে হেনস্থার ঘটনায় ধৃত ৪, অভিযুক্ত পুলিশের বিরুদ্ধেও পদক্ষেপ

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement