Advertisement

RG Kar Case: ধর্মতলায় স্বস্তিকাদের ধর্নাস্থল থেকে গ্রেফতার মত্ত যুবক, মহিলাদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ

আরজি করে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের মামলার প্রতিবাদে আজ শহর কলকাতায় ফের মহামিছিলের ডাক। এই মহামিছিলের ডাক দেওয়া হয়েছে আরজি কর কাণ্ডের বিচার চেয়ে। একই সঙ্গে কর্মক্ষেত্রে মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিও জানানো হবে। এখানে ১১টি দাবি জানান হবে নারী নিরাপত্তা এবং সুরক্ষার জন্য। এই মিছিলের শিরোনাম দেওয়া হয়েছে আমরা তিলোত্তমা, আমাদের দাবি।

মত্ত যুবক গ্রেফতার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Sep 2024,
  • अपडेटेड 1:23 AM IST

আরজি করে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের মামলার প্রতিবাদে  আজ শহর কলকাতায় ফের মহামিছিলের ডাক।  এই মহামিছিলের ডাক দেওয়া হয়েছে আরজি কর কাণ্ডের বিচার চেয়ে। একই সঙ্গে কর্মক্ষেত্রে মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিও জানানো হবে। এখানে  ১১টি দাবি জানান হবে নারী নিরাপত্তা এবং সুরক্ষার জন্য। এই মিছিলের শিরোনাম দেওয়া হয়েছে আমরা তিলোত্তমা, আমাদের দাবি।

মত্ত অবস্থায় যুবক, গ্রেফতার 

ধর্মতলায় বিশিষ্টদের ধর্নামঞ্চে আচমকা ঢুকে পড়লেন এক যুবক। তিনি মত্ত অবস্থায় ছিলেন বলে অভিযোগ। অভিযোগ, মহিলাদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন জনৈক ব্যক্তি। পুলিশ ওই যুবককে প্রথমে আটকে করে। তাকে নিয়ে যাওয়া একটি কিয়স্কে। পরে তাকে গ্রেফতার করা হয়। 

ভোর ৪টে পর্যন্ত চলবে ধর্না

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে এবং ধর্ষণ ও খুনের ঘটনায় বিচার চেয়ে কলেজ স্কোয়্যার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন বিশিষ্টরা। তারপর ভোর ৪টে পর্যন্ত রানি রাসমণি অ্যাভিনিউয়ে অবস্থান করার কথা ঘোষণা হয়। সেই মতো রাতভর চলছে প্রতিবাদ।

‘আমরা তিলোত্তমা’র মহামিছিল আজ শহরে
আরজি কর মেডিক্যাল কলেজে চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে শহরে  আজ  নাগরিক মিছিল হতে চলেছে। দুপুর ৩টের সময়ে কলেজ স্ট্রিট থেকে শুরু হবে এই ‘মহামিছিল’। শেষ হবে ধর্মতলায়। ‘আমরা তিলোত্তমা’ নামে একটি মঞ্চ এই মিছিলের আহ্বায়ক। তবে উদ্যোক্তাদের তরফে স্পষ্ট করেই ঘোষণা করে দেওয়া হয়েছে, কোনও দলীয় পরিচয় নিয়ে যেন কেউ এই মিছিলে না আসেন। তারা পোস্টারে লিখেছেন, ‘‘আমরা রাজনৈতিক দল না, সাধারণ মানুষের দল।’’

২৮টি স্কুলের প্রাক্তনীরা যোগ দিলেন মিছিলে
আরজি কর মেডিক্য়াল কলেজ ও হাসপাতালে চিকিৎসক পড়ুয়ার ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে এবং সুবিচারের দাবিতে শনিবার মিছিল হল কলকাতায় ৷ মিছিলে সামিল হলেন কলকাতার ২৮টি স্কুলের প্রাক্তনীরা ৷ কলেজ স্কোয়ার থেকে মিছিল শুরু হয় ৷ শ্যামবাজারের কিছু আগে মিছিল শেষ হয় ৷ পথনাটিকাও হয় ৷ মিছিল থেকে প্রত্যেকেই নির্যাতিতের সুবিচারের দাবিতে সরব হয়েছে ৷ 

Advertisement

সিজিও কমপ্লেক্স অভিযান চিকিৎসকদের
কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবি তুলে লালবাজার অভিযানের ডাক দিয়েছেন আরজি করের জুনিয়র ডাক্তাররা। এর মাঝেই সিবিআইয়ের গতিপ্রকৃতি জানতে শনিবার সিজিও কমপ্লেক্স অভিযানে সামিল হন চিকিৎসকরা। জয়েন প্ল্যাটফর্ম অব ডক্টরস ওয়েস্ট বেঙ্গল চিকিৎসক সংগঠনের তরফে শনিবার সিজিও কমপ্লেক্স অভিযান করা হয়। সল্টলেকের ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের অফিসের সামনে থেকে শুরু হয় চিকিৎসকদের মিছিল। তাঁদের মূল দাবি, আরজি কর হাসপাতালের নারকীয় ঘটনায় দোষীরা কেন এখনও ধরা পড়ল না? প্রকৃত দোষীদের শাস্তির দাবিতে এই সিজিও কমপ্লেক্স অভিযান বলে জানান চিকিৎসকরা।

শহরে আজ তণমূলের মহিলা সদস্যদের কর্মসূচি
আরজি কর মেডিক্যাল কলেজে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় শুক্রবার থেকে নানবিধ কর্মসূচি করছে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস। দোষীদের ফাঁসির দাবিতে আজও কর্মসূচি রয়েছে তৃণমূলের। মহিলা তৃণমূলের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যর নেতৃত্বে রাজ্য জুড়ে আজ তৃণমূলের মহিলা সংগঠন কর্মসূচি করবে। গত বুধবার তৃণমূল ছাত্র পরিষদের ধর্না মঞ্চ থেকে এই কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরজি কর-কাণ্ডে ফাঁসির দাবিতে তৃণমূলের এই কর্মসূচি হবে।

আজ সিবিআই তদন্তের ১৯তম দিন
আরজি কর কেসে ১৪ অগাস্ট মামলার তদন্তভার হাতে পায় সিবিআই। দিল্লি থেকে বিশেষ দল কলকাতায় এসে তদন্ত শুরু করে। তার পর ১৮ দিন কেটে গিয়েছে। আজ ১৯তম দিন। এখনও পর্যন্ত সিবিআইয়ের তরফে প্রকাশ্যে এই মামলার তদন্ত সম্পর্কে কিছু জানানো হয়নি। মামলার সঙ্গে যুক্ত বেশ অনেক জনকেই জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারীরা। কিন্তু সিবিআই গত ১৮ দিনে নতুন করে কাউকে গ্রেফতার করেনি। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement