Advertisement

পুজোর অনুদান ঘোষণায় নির্বাচনী বিধি ভেঙেছেন মমতা, নালিশ BJP-র

নির্বাচনের দিন ঘোষণা হতেই বিধিভঙ্গের অভিযোগ। ভবানীপুরের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজোর অনুদান ঘোষণা করেছেন। ভোট ঘোষণার পরও কীভাবে অনুদানের কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতে নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে। এই দাবি করেছে BJP।

মমতা বন্দ্যোপাধ্যায়
রাহুল মন্ডল
  • কলকাতা,
  • 07 Sep 2021,
  • अपडेटेड 7:15 PM IST
  • নির্বাচনের দিন ঘোষণা হতেই বিধিভঙ্গের অভিযোগ
  • ভবানীপুরের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজোর অনুদান ঘোষণা করেছেন
  • এতে নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে, এই দাবি করেছে BJP

নির্বাচনের দিন ঘোষণার  ২ দিন কাটতে না কাটতেই বিধিভঙ্গের অভিযোগ। ভবানীপুরের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজোর অনুদান ঘোষণা করেছেন। ভোট ঘোষণার পরও কীভাবে অনুদানের কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতে নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে। এই দাবি করেছে BJP। তাদের তরফে এই নিয়ে নির্বাচন কমিশনের রাজ্যের .দফতরে লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। 

আরও পড়ুন : National Nutrition Week 2021 : এইগুলো খান, নিমেষে দূর হবে ঘাড়-কোমর-হাত ও পায়ের ব্যথা
 

রাজ্য BJP-র তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ সরকার বিভিন্ন পুজো কমিটিগুলিকে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে। সেই বিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের হয়েছে। আগামিকাল তাদের তরফে দিল্লিতে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করা হবে। 

BJP নেতৃত্বের প্রশ্ন, নির্বাচন ঘোষণার পরও কীভাবে রাজ্য সরকার এই ঘোষণা করে? পাশাপাশি বিধানসভা নির্বাচনের মতো তিন কেন্দ্রের নির্বাচনেও সশস্ত্র কেন্দ্রীয় বাহিনী সমস্ত বুথে দেওয়ার দাবি তোলা হয়েছে তাদের পক্ষ থেকে।

কমিশনকে জানানো বিজেপির অভিযোগপত্র

আরও পড়ুন : অনিশ্চয়তা কাটালেন অধীর, ভবানীপুরে কোন পথে বাম-কংগ্রেস?

এই নিয়ে রাজ্য BJP-র নেতা প্রতার বন্দ্যোপাধ্যায় বলেন, 'পাইয়ে দেওয়ার রাজনীতি মমতা বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন ধরে করে আসছেন। ভোটের আগেও মমতা বন্দ্যোপাধ্যায় একই কাজ করলেন। আগামিকাল আমরা কেন্দ্রীয় নির্বাচন অফিসে যাব ও অভিযোগ জানাব। যাতে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হয়, সেই আর্জি জানাব।'

কেন অভিযোগ দায়ের করা হল তাও কমিশনকে দেওয়া চিঠিতে উল্লেখ করেছে গেরুয়া শিবির। সেখানে লেখা, ক্লাবগুলিকে টাকা দেওয়ার অর্থ তাদের নির্বাচনি প্রক্রিয়ার জন্য প্রভাবিত করা। কারণ, মমতা বন্দ্যোপাধ্যায়কে ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল। এখন অনুদান দেওয়া মানে নির্বাচনী বিধি ভঙ্গ।  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement