Advertisement

CV Ananda Bose: 'জঙ্গিদের সঙ্গে যোগাযোগ', অবিলম্বে শাহজাহানকে গ্রেফতারির কড়া নির্দেশ বোসের

তৃণমূল নেতা শাহজাহান শেখকে নিয়ে পুলিশ প্রশাসনকে কড়া বার্তা দিলেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস ৷ শেখ শাহজাহানকে অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। সূত্রের খবর, সন্দেশখালির তৃণমূল কংগ্রেস নেতার বিরুদ্ধে রাজভবনে একগুচ্ছ অভিযোগ জমা পড়েছে। তারপরই রাজ্য পুলিশের ডিজিকে সেই নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

অবিলম্বে শাহজাহানকে গ্রেফতারির কড়া নির্দেশ বোসের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Jan 2024,
  • अपडेटेड 8:46 AM IST

তৃণমূল নেতা শাহজাহান শেখকে নিয়ে পুলিশ প্রশাসনকে কড়া বার্তা দিলেন  বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস ৷ শেখ শাহজাহানকে অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। সূত্রের খবর, সন্দেশখালির তৃণমূল কংগ্রেস নেতার বিরুদ্ধে রাজভবনে একগুচ্ছ অভিযোগ জমা পড়েছে। তারপরই রাজ্য পুলিশের ডিজিকে সেই নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।শনিবার রাতে রাজ্যপাল জানিয়েছেন, রাজভবনের শান্তিকক্ষে  অভিযোগে জানানো হয়েছে, শাহজাহানের উপর কিছু রাজনৈতিক নেতার হাত রয়েছে ৷ আর এই ঘটনায় পুলিশেরও যোগসাজশ আছে ৷ তাই সেই 'অপরাধী'-কে দ্রুত গ্রেফতার করে রিপোর্ট দিতে হবে ৷ করতে হবে কড়া পদক্ষেপ ৷

রাজ্যপালের কড়া পদক্ষেপ
 রাজ্যপাল বোস রাজ্য পুলিশের ডিজিকে নির্দেশ দিয়েছেন শাহজাহান শেখকে অবিলম্বে গ্রেফতার করতে হবে এবং তার কমপ্লায়েন্স রিপোর্ট রাজ্যপালকে পাঠাতে হবে। রাজ্যপাল জানিয়েছেন, রাজভবনের পিসরুমে অভিযোগ এসেছে শাহজাহান শেখ বর্ডার ক্রস করেছে এবং সে জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখছে। তারও অবিলম্বে তদন্ত করা দরকার। পাশাপাশি রাজ্যপাল বলেছেন, কিছু পুলিশ অফিসারের সহযোগিতা এবং রাজনৈতিক নেতাদের সমর্থন রয়েছে শাহজাহান শেখের উপর, এমনটাও অভিযোগ এসেছে।

 প্রসঙ্গত, উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে অভিযানে গিয়ে বেনজির বিক্ষোভের মুখে পড়ে ইডি। মারমুখী জনতার চাপে পিছু হটতে হয় ইডি আধিকারিকদের। যদিও বিষয়টি নিয়ে রাজ্য সরকারের তরফে কোনও উচ্চবাচ্য করা হয়নি। শাহজাহান কোথায় আছেন, তাও স্পষ্ট নয়। তবে শনিবার সন্ধ্যায় গোপন ডেরা থেকে একটি অডিয়োবার্তায় শাহজাহান বলেছেন, ‘একদিন সকলেরই মৃত্যু হবে, তাই ভয় পাওয়ার কিছু নেই। আগে আর পরে।’ সঙ্গে তিনি বলেন, 'সকলের কাছে আমার অনুরোধ, সিবিআই এবং ইডিকে নিয়ে ভয় পাওয়ার কোনও কারণ নেই। এটা একটি রাজনৈতিক ষড়যন্ত্র। ওরা মনে করছে যে আমায় দমিয়ে দিতে পারলেন সন্দেশখালির তৃণমূল কংগ্রেস দুমড়ে যাবে। তাই ভয় পাওয়ার কিছু নেই। আমার মতো হাজার-হাজার শেখ শাহজাহান আছে।’ শাহজাহানের সেই অডিয়োবার্তা যখন সামনে এসেছে, সেটার কিছুক্ষণ আগেই রেশন দুর্নীতি মামলায় হশাহজাহান  ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে 'লুক-আউট' নোটিশ জারি করা হয়। কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অনুমান, বাংলাদেশে পালিয়ে যেতে পারেন শাহজাহান। সেই পরিস্থিতিতে উত্তর ২৪ পরগনা লাগোয়া সীমান্তে বিএসএফকে বাড়তি সতর্ক থাকার বার্তা দেওয়া হয়েছে। শাহজাহানের হদিশ পেতে সাহায্য নেওয়া হচ্ছে অন্যান্য এজেন্সিরও। তবে এখনও পর্যন্ত শাহজাহানের হদিশ মেলেনি বলেই সূত্রের খবর।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement