Advertisement

Cruise for Digha Puri: এবার জলপথে দিঘা-পুরী, ডায়মন্ডহারবার থেকে চালু ক্রুজ; ভাড়াও নাগালেই

রাজ্যবাসীর জন্য সুখবর। মাত্র কয়েক ঘণ্টায় এবার থেকে যাওয়া যাবে দিঘা-পুরী। ভাড়াও সাধ্যের মধ্যেই। কবে থেকে চালু হবে ক্রুজ? কোন পথে যাবে ?

Cruise for Digha Puri
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Dec 2023,
  • अपडेटेड 1:06 PM IST
  • মাত্র কয়েক ঘণ্টায় এবার থেকে যাওয়া যাবে দীঘা-পুরী
  • তাও আবার জলপথে
  • ভাড়াও সাধ্যের মধ্যেই

রাজ্যবাসীর জন্য সুখবর। মাত্র কয়েক ঘণ্টায় এবার থেকে যাওয়া যাবে দিঘা-পুরী। এমনই উদ্যোগ নিয়েছে ডায়মন্ডহারবার পুরসভা। রাজ্য়ের যে কোনও এলাকার বাসিন্দা জলপথে যেতে পারবেন এই ক্রুজে। ভাড়াও সাধ্যের মধ্যেই। 

সম্প্রতি ডায়মন্ড হারবার পুরসভা PPP মডেলে একটি ক্রুজ চালানোর পরিকল্পনা করেছে। সেই ক্রুজই যাবে দীঘা-পুরী। ডায়মন্ডহারবার পুরসভার তরফে জানা গেছে, হুগলি নদী ও উপকূল বেয়ে এই ক্রুজ পর্যটকদের দিঘা ও পুরীতে পৌঁছে দেবে। ফলে যানজটের কোনও ঝক্কি থাকবে না। সহজেই দীঘা ও পুরী পৌঁছে যেতে পারবেন পর্যটকরা। ইতিমধ্যেই এই ক্রুজের ট্রায়াল রান শুরুর পরিকল্পনা শুরু হয়েছে। পুরসভার তরফে আশা করা হচ্ছে খুব শিগগিরই এই ক্রুজ চালু করতে পারবে তারা। 

জনপথে দীঘা ও পুরী যেতে সময়ও অল্প নেবে এই ক্রুজ। মাত্র দেড়ঘণ্টায় দিঘা পৌঁছে যাবে এই ক্রুজ। সেখানে পুরী পৌঁছতে সময় নেবে মাত্র ৬ ঘণ্টা। অর্থাৎ গঙ্গাসাগর থেকে এই ক্রুজ পৌঁছে যাবে দীঘা ও পুরীতে। 

এই বিষয়ে ডায়মন্ডহারবার পুরসভার চেয়ারম্যান প্রণব দাস জানান, তাঁরা এই উদ্যোগ নিয়েছেন। তাঁদের তদারকিতেই হবে ট্রায়াল রান। সব দিক খতিয়ে দেখেই ক্রুজ চালানোর পরিকল্পনা করা হয়েছে। ক্রুজ চালানোর বিষয়টি নিশ্চিত। খুব শিগরিরই তাঁরা এটা চালু করতে পারবেন। 

তবে ভাড়া কত হবে এই নিয়ে এখনই পুরসভা নিশ্চিত করে টাকার অঙ্ক বলতে পারেনি। তবে জানা গেছে, সাধারণ মানুষের সাধ্যের মধ্যেই ভাড়া রাখা হবে। 

প্রাথমিকভাবে জানা গিয়েছে এই ক্রুজটি ডায়মন্ডহারবার জেটি থেকে ছাড়বে। তারপর প্রথমে এটি গঙ্গাসাগরে যাবে। এই জায়গার প্রতিও আগ্রহ আছে অনেকেরই। এরপর সেখানে কিছুক্ষণ থেকে এটি পুরীর দিকে রওনা দেবে। মানে গঙ্গাসাগর থেকে পুরী।

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement