Advertisement

Durga Puja 2023 Kolkata Metro: পুজোয় সারারাত মেট্রো! জানুন পঞ্চমী থেকে একাদশীর টাইম টেবিল

দুর্গাপুজো মন্ডপে মন্ডপে যাঁরা প্রতিমা দর্শনের জন্য সুখবর! এবার পুজোতেও সারারাত চলবে মেট্রো। তবে নর্থ -সাউথ মেট্রোয় ভোর রাত পর্যন্ত মেট্রো চালাবে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Oct 2023,
  • अपडेटेड 7:01 PM IST
  • দুর্গাপুজো মন্ডপে মন্ডপে যাঁরা প্রতিমা দর্শনের জন্য সুখবর!
  • এবার পুজোতেও সারারাত চলবে মেট্রো।

দুর্গাপুজো মন্ডপে মন্ডপে যাঁরা প্রতিমা দর্শনের জন্য সুখবর! এবার পুজোতেও সারারাত চলবে মেট্রো। তবে নর্থ -সাউথ মেট্রোয় ভোর রাত পর্যন্ত মেট্রো চালাবে।  মাঝে আর কয়েকটা দিন। তারপরই বাঙালির সেরা উৎসব। দুর্গাপুজো (Durga Puja)। পুজোর দিনগুলিতে শহর ও শহরতলি থেকে ঠাকুর দেখতে আসা মানুষের সুবিধার কথা মাথায় রেখে প্রতি বছরের মতো এবারেও ফের বাড়তি মেট্রো চালানোর ঘোষণা করে রাখল মেট্রো কর্তৃপক্ষ।

কলকাতা মেট্রোর তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে, ভোররাত পর্যন্ত চালু থাকবে পরিষেবা। সপ্তমী (২১ অক্টোবর ২০২৩), অষ্ঠমী (২২ অক্টোবর ২০২৩) ও নবমীর (২৩ অক্টোবর ২০২৩) দিনে ভোর ৪ টেয় শেষ ট্রেন ছেড়ে যাবে। পুজোর সবথেকে বিশেষ তিনদিনে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের ও কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের জন্য শেষ মেট্রো ছাড়বে ভোট ৩ টে ৪৮ মিনিটে। আর সপ্তমী, অষ্ঠমী ও নবমী এই তিনদিন দমদম থেকে কবি সুভাষ ও কবি সুভাষ থেকে দমদমের দিকে শেষ ট্রেন ছাড়বে ভোর ৪ টেয়। ওই তিনদিনই মেট্রো পরিষেবা শুরু হবে দুপুর ১ টা থেকে। ৬ থেকে ৭ মিনিট অন্তর মেট্রো চলবে ওই দিনগুলিতে। 

সপ্তমী, অষ্ঠমী ও নবমীর দিনে কলকাতা মেট্রোর তরফে চালানো হবে ২৪৮ টি মেট্রো। পঞ্চমী (১৯ অক্টোবর ২০২৩) ও ষষ্ঠীর দিনে ২৮৮ টি ও দশমীর (২৪ অক্টোবর ২০২৩) দিনে ১৩২ টি মেট্রো চলবে। পাশাপাশি একাদশী থেকে ত্রয়োদশী (২৭ অক্টোবর ২০২৩) পর্যন্ত কলকাতা মেট্রোর উত্তর-দক্ষিণ শাখায় ছুটবে ২৩৪ টি মেট্রোর পরিষেবা। একাদশী থেকে ত্রয়োদশীর মাঝে সকাল ৭ টা থেকে পরিষেবা শুরু হবে। শেষ মেট্রো রাত ১০ টা ৪০ মিনিটে।

পঞ্চমী ও ষষ্ঠীতে সকাল ৬ টা ৫০ মিনিট থেকে কলকাতা মেট্রোর পরিষেবা শুরু হবে। শেষ ট্রেন ছাড়বে রাত ১০ টা ৫০ মিনিটে। আর দশমীতে দুপুর ১ টা তে পরিষেবা শুরু হবে। দশমীর দিনে শেষ ট্রেনগুলি ছাড়বে রাত ১০টা ৫০ ও ১১ টায়।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement