Advertisement

পদ্ম ছেড়ে অভিষেকের 'দুয়ারে' জয়, ফিরলেন খালি হাতেই!

বিজেপির সঙ্গে সম্পর্ক গতবছরই ছিন্ন করেছেন জয় বন্দ্যোপাধ্যায়। ৬ নভেম্বর আনুষ্ঠানিকভাবে বিজেপি ছাড়ার কথা ঘোষণাও করেন।

জয় বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় - ফাইল ছবি।
রাজেশ সাহা
  • কলকাতা,
  • 20 Feb 2022,
  • अपडेटेड 4:23 PM IST
  • বিজেপি ছেড়ে তৃণমূলের পথে জয়!
  • রবিবার গেলেন অভিষেকের অফিসে।
  • সাংসদের সঙ্গে দেখা হল না।

রবিবাসরীয় দুপুরে হঠাৎ দক্ষিণ কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কার্যালয়ে হাজির হলেন প্রাক্তন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। যদিও সাক্ষাৎ হয়নি। তখন অফিসে ছিলেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 

সূত্রের খবর, এ দিন দুপুর ১টা নাগাদ তিনি অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে যান জয় বন্দ্যোপাধ্যায়। নিরাপত্তারক্ষীরা তাঁকে জানান, সাংসদ অফিসে নেই। এরপর জয় চলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির অদূরেই কালীঘাট রোডে অভিষেকের আর একটি অফিসে। সেখানে গিয়েও ডায়মন্ড হারবারের সাংসদের দেখা পাননি। সূত্রের খবর, তাঁকে জানানো হয়, রবিবারে অফিস আসেন না অভিষেক। অন্য দিন আসতে বলা হয়েছে। ফলে খালি হাতেই ফিরতে হয় প্রাক্তন বিজেপি নেতাকে। 

বিজেপির সঙ্গে সম্পর্ক গতবছরই ছিন্ন করেছেন জয় বন্দ্যোপাধ্যায়। ৬ নভেম্বর আনুষ্ঠানিকভাবে বিজেপি ছাড়ার কথা ঘোষণাও করেন। তার পর থেকে তাঁর তৃণমূলে যোগদানের জল্পনা তুঙ্গে ওঠে। গত ১৭ ফেব্রুয়ারি উলুবেড়িয়ার রবীন্দ্রসদনে তৃণমূলের কর্মিসভায় ভাষণও দিতে দেখা গিয়েছে জয়কে। তিনি বলেছিলেন,'গোটা রাজ্য চষে বিজেপির প্রচার করেছি। পুরনো কর্মীদের কোনও সম্মান নেই। তাই বিজেপির থেকে নিজেকে সরিয়ে নিয়েছি।'         

সূত্রের খবর, শাসক দলের নেতৃত্বের সঙ্গে বেশ কয়েক দফায় কথা হয়েছে জয়ের। প্রাক্তন বিজেপি নেতার ঘনিষ্ঠ মহলের দাবি, অন্য দল থেকে তৃণমূলে যোগদানের প্রক্রিয়া বন্ধ রয়েছে। তাই বিলম্ব হচ্ছে। রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে যাওয়ার প্রসঙ্গে সরাসরি কোনও কথা বলতে চাননি জয়। তবে তিনি যে তৃণমূলেই যাচ্ছে তা বুঝিয়ে দিয়েছেন। 

আরও পড়ুন- "দালালির জন্য অনেককে পাওয়া যায়", আইপ্যাককে ফের তোপ কল্যাণের

বলে রাখি, ২০১০ সাল থেকে তৃণমূলের মঞ্চেই দেখা যেত জয়কে। তবে ২০১৪ সালের লোকসভা ভোটের আগে পদ্ম পতাকা হাতে নেন। তাঁকে বীরভূমে প্রার্থীও করে দল। হেরে যান। ২০১৬ সালে বিধানসভা ভোটে সিউড়িতে প্রার্থী হন। এবং হারেন। ২০১৯ সালে উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে প্রার্থী হয়েও জয় আসেনি। ২০২১ সালে তাঁকে আর টিকিট দেয়নি বিজেপি। সেই থেকে দলের সঙ্গে দূরত্বের সূচনা বলে মত অনেকের। 

Advertisement

আরও পড়ুন- তৃণমূল-আইপ্যাক সম্পর্কের জল্পনার মাঝে নীতীশ-প্রশান্তের নৈশভোজ

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement