Advertisement

Pankaj Dutta Illness Suvendu Blames Mamata: হাসপাতালে পঙ্কজ দত্ত; 'মমতা দায়ী', বললেন শুভেন্দু

Pankaj Dutta Illness: কেন মমতাকে কাঠগড়ায় তুলছেন শুভেন্দু? বিরোধী দলনেতার ব্যাখ্যা,'মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র বিরোধিতা করেন পঙ্কজ দত্ত। তিনি বিভিন্ন ঘটনায় পুলিশি তদন্তে ফাঁকফোকর তুলে ধরেন। পুলিশি নির্যাতন ও পক্ষপাতিত্বের সমালোচনাও করেন।

শুভেন্দু অধিকারী ও পঙ্কজ দত্ত
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Oct 2024,
  • अपडेटेड 3:13 PM IST
  • বারাণসীতে অসুস্থ প্রাক্তন আইপিএস পঙ্কজ দত্ত।
  • ভর্তি ট্রমা কেয়ারে।

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রাজ্যের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। বারাণসীর একটি হাসপাতালে ট্রমা কেয়ার সেন্টারে তিনি চিকিৎসাধীন। বারাণসীতে একটি অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাঁর নাক-মুখ দিয়ে শুরু হয় রক্তক্ষরণ। সংজ্ঞাহীন অবস্থায় ভর্তি করানো হয় নিকটবর্তী হাসপাতালে। তাঁর অসুস্থতার জন্য সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এক্স হ্যান্ডেলে শুভেন্দু লিখেছেন,'অবসরপ্রাপ্ত আইপিএস  অফিসার পঙ্কজ দত্তের গুরুতর অসুস্থতার খবর শুনে আমি বিব্রত বোধ করছি। তিনি সংজ্ঞাহীন অবস্থায় উত্তরপ্রদেশের বারাণসীর হাসপাতালে ভর্তি। আমি একটুও বাড়িয়ে বলছি না, তাঁর আচমকা অসুস্থতার জন্য় দায়ী রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়'।

কেন মমতাকে কাঠগড়ায় তুলছেন শুভেন্দু? বিরোধী দলনেতার ব্যাখ্যা,'মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র বিরোধিতা করেন পঙ্কজ দত্ত। তিনি বিভিন্ন ঘটনায় পুলিশি তদন্তে ফাঁকফোকর তুলে ধরেন। পুলিশি নির্যাতন ও পক্ষপাতিত্বের সমালোচনাও করেন। তার ফলে বেশ কিছু সময় ধরে কলকাতা পুলিশের নিশানায় তিনি। যতটা সম্ভব পঙ্কজ দত্তকে হেনস্থা করা যায়, তা মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে নিশ্চিত করেছেন কলকাতা পুলিশ কমিশনার মনোজকুমার বর্মা'।

শুভেন্দু যোগ করেছেন,'অতিসম্প্রতি আরজি কর-কাণ্ডে কলকাতা পুলিশের ভূমিকার নিন্দা করেছিলেন পঙ্কজ দত্ত। তারপর তাঁকে সমন পাঠায় বড়তলা থানা। সারাদিন তাঁকে বসিয়ে রাখা হয়। এক কাপ চা-ও খেতে দেওয়া হয়নি। তাঁর স্বাস্থ্যের অবনতির জন্য দায়ী মমতার পুলিশ। ওঁর মানসিক চাপ বাড়িয়েছে। রাজ্যের বিরুদ্ধে সমালোচনা নাগরিকদের গণতান্ত্রিক অধিকার। এটা দুর্ভাগ্যজনক যে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো ব্যক্তিরা সেটা সহ্য করতে পারেন না'। 
 

ফিলোজফিক্য়াল সোসাইটি অফ ইন্ডিয়ার বার্ষিক অনুষ্ঠানে ছিলেন পঙ্কজ দত্ত। ওই সংস্থার রাজ্য শাখার সভাপতি প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। অসুস্থ পঙ্কজ দত্ত বারাণসীর একটি হাসপাতালে ট্রমা কেয়ারে চিকিৎসাধীন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement