Advertisement

India Today Conclave East 2022 : 'অবাধ ও স্বচ্ছ ভোটেই জিতব,' পঞ্চায়েত নিয়ে সৌগত

সোমবার India Today Conclave East 2022-এ এসে আজতক বাংলার মুখোমুখি হয়ে তৃণমূল সাংসদ জানান, "পঞ্চায়েত নির্বাচন আগামীবছর হবে, অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, দলও বলেছে, কোথাও কোনও জবরদস্তি করে জেতা হবে না। অবাধ ও স্বচ্ছ নির্বাচনেই আমরা জিতব।" একইসঙ্গে বিরোধীদেরও নিশানা করেন সৌগত রায়। 

সৌগত রায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jul 2022,
  • अपडेटेड 6:03 PM IST
  • পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল জিতবে
  • দাবি সৌগত রায়ের
  • মহারাষ্ট্রের পরিস্থিতি নিয়ে বিঁধলেন কেন্দ্রকে

আগামী বছর হতে চলেছে রাজ্যের পঞ্চায়েত নির্বাচন। আর সেই ভোটে অবাধ ও স্বচ্ছ নির্বাচনের মধ্যে দিয়েই তৃণমূল জিতবে বলে দাবি করলেন সাংসদ সৌগত রায় (Saugata Roy)। সোমবার India Today Conclave East 2022-এ এসে আজতক বাংলার মুখোমুখি হয়ে তৃণমূল সাংসদ জানান, "পঞ্চায়েত নির্বাচন আগামীবছর হবে, অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, দলও বলেছে, কোথাও কোনও জবরদস্তি করে জেতা হবে না। অবাধ ও স্বচ্ছ নির্বাচনেই আমরা জিতব।" একইসঙ্গে বিরোধীদেরও নিশানা করেন সৌগত রায়। 

তৃণমূল সাংসদ (TMC MP) বলেন, "বিরোধী আছে কোথায়? সিপিএম ও কংগ্রেস শূন্য। বিজেপি যা পেয়েছিল, দরজা খুলে দিলে সবাই চলে আসবে। বিরোধী তো কিছু নেই। এতো বলে ৭৭টা আসন পাওয়া কোনও কথা হল! এখন যা অবস্থা তাতে লোকসভায় বিজেপির ৫টা আসন পাওয়া মুশকিল। তৃণমূলের সমস্যা তৃণমূলের মধ্যে থেকেই হতে পারে, বাইরে থেকে নয়।" একইসঙ্গে রাজ্যে বেআইনি অস্ত্র নিয়েও উদ্বেগ প্রকাশ করেন সৌগতবাবু। 

অন্যদিকে এদিন মহারাষ্ট্রের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়েও মুখ খুলতে দেখা গেল সৌগত রায়কে। তিনি বলেন,"গণতন্ত্রের পক্ষে মহারাষ্ট্র একটা পতন। মহারাষ্ট্র ক্ষমতা দখল করার জন্য কেন্দ্রের বিজেপি সরকার যে ভূমিকা নিল সেটা আমায় খুব লজ্জিত করেছে। ইডিকে ব্যবহার করে কেন্দ্রীয় সরকার সব রাজনীতি করার চেষ্টা করছে, তবে এগুলো বেশিদিন চলবে না।" 

একইসঙ্গে আদিত্য ঠাকরে প্রসঙ্গে সৌগত রায় বলেন, "আদিত্য কী করবে? অভিজ্ঞতা নেই, বাবার ছেলে হলেই তো সব হয় না। রাজনীতিটা করে শিখতে হয়, সেটা ও শেখনি।" এই প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় সঙ্গে আদিত্য ঠাকরের তুলনা করা হলে সৌগত বলেন, "অভিষেক ও আদিত্য ঠাকরে আলাদ। অভিষেক ২ টো নির্বাচন জিতেছে, মার খেয়েছে, ইডির মুখোমুখি হয়েছে, অভিষেকের অভিজ্ঞতা বেশি। আদিত্য ভাল ছেলে, কিন্তু অভিজ্ঞতা হয়নি। তাই সামলাতে পারেনি।" 

Advertisement

আরও পড়ুন'কিচ্ছু হয়নি,' ভোট পরবর্তী হিংসা নিয়ে দাবি মমতার

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement