Advertisement

Ips Jaspreet Singh : 'আমাকে কেন খালিস্তানি বললেন?', রেগে লাল IPS অফিসার জসপ্রীত; কে তিনি?

ধামাখালিতে রাজ্য বিজেপির প্রতিনিধি দলের সঙ্গে বচসায় জড়িয়ে শিরোনামে IPS অফিসার জসপ্রীত সিং (Jaspreet Singh)। তাঁকে খালিস্তানি বলা হয়েছে এই অভিযোগ করেন তিনি।

Jaspreet Singh
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Feb 2024,
  • अपडेटेड 6:06 PM IST
  • পাগড়ি পরার জন্য তাঁকে খালিস্তানি বলা হয়েছে, অভিযোগ করেন জসপ্রীত সিং
  • কে এই আইপিএস অফিসার?

ধামাখালিতে রাজ্য বিজেপির প্রতিনিধি দলের সঙ্গে বচসায় জড়িয়ে শিরোনামে IPS অফিসার জসপ্রীত সিং (Jaspreet Singh)। তাঁকে খালিস্তানি বলা হয়েছে এই অভিযোগ করেন তিনি। তা নিয়ে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল-সহ বিজেপি নেতৃত্বের সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়েন। 'আমি পাগড়ি পরে আছি বলে আমাকে খালিস্তানি বলবেন? আপনাদের এই সংস্কৃতি? এই মন্তব্যও করেন তিনি। সেই ভিডিও এখন ভাইরাল। কিন্তু কে এই জসপ্রীত সিং? 

২০১৬ ক্যাডারের আইপিএস জসপ্রীত সিং। বর্তমানে তিনি স্পেশাল সুপারিনটেনডেন্ট, ইন্টেলিজেন্স ব্যুরো পদে কর্মরত। ধামাখালিতে বর্তমানে কর্তব্যরত অবস্থায় রয়েছেন। সন্দেশখালি ইস্যুতে রাজ্য পুলিশের তরফে যে স্পেশাল টিম গঠন করা হয়েছে তারই সদস্য তিনি। জানা যায়, তিনি এর আগে কাজ করেছেন রায়গঞ্জ পুলিশ জেলার অ্যাডিশনাল এসপি হিসেবে। সেখানে কয়েকমাসই ছিলেন। কর্মরত ছিলেন ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার হিসেবেও। আরও জানা যায়, শিলিগুড়ি এসটিএফ-এও কাজ করেছেন তিনি। 

অ্যাডিশনাল এসপি হিসেবে রায়গঞ্জে খুব কম দিনের জন্যই ছিলেন। ঠান্ডা মাথার মানুষ হিসেবেই পরিচিত ছিলেন। পুলিশ সূত্রে খবর, এমনিতে কম কথার মানুষ জসপ্রীত সিং। তবে উত্তরদিনাজপুরে থাকাকালীন তিনি খবরে সেভাবে আসেননি। তবে ধামাখালিতে এদিনের ঘটনার পর রীতিমতো চর্চায় চলে এসেছেন ওই পুলিশ আধিকারিক। 

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে সন্দেশখালি যাওয়ার উদ্দেশে রওনা দেন শুভেন্দু অধিকারী।  ধামাখালিতে তাঁর পথ আটকে দেয় পুলিশ। সেখানে বেশ কিছুক্ষণ বসে থাকেন শুভেন্দু। সেখানেই কর্তব্যরত ছিলেন জসপ্রীত সিং। তার মধ্যেই কলকাতা হাইকোর্ট থেকে নির্দেশ আসে, শুভেন্দু সন্দেশখালি যেতে পারবেন। এদিকে শুভেন্দু সন্দেশখালি যেতে চাইলেও তাঁকে পুলিশ যেতে বাধা দেয় বলে অভিযোগ। তাদের তরফে জানানো হয় কোর্টের নির্দেশ এখনও আসেনি তাঁদের কাছে। 

তখনই জসপ্রীত সিংয়ের সঙ্গে বাক বিতণ্ডায় জড়িয়ে পড়েন বিজেপি নেতারা। কেউ তাঁকে খালিস্তানি বলেন, এমন অভিযোগ করেন ওই আধিকারিক। তিনি রেগে গিয়ে বলতে শুরু করেন, 'আমাকে খালিস্তানি বলা হয়েছে। আমি এর বিরুদ্ধে পদক্ষেপ নেব। আমি পাগড়ি পরে আছি বলে আমাকে একথা কেন বলা হল। আমি যদি পাগড়ি না পরতাম তাহলে কি আমাকে খালিস্তানি বলা হত?' 

Advertisement

যদিও সেই সময় বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, কেউ খালিস্তানি বলেনি। সেই পুলিশ অফিসার বলতে থাকেন, 'আপনারা পুলিশের দায়িত্ব নিয়ে কথা বলতে পারেন। তবে আপনারা আমার ধর্ম নিয়ে কথা বলতে পারেন না। এটা আপনাদের সংস্কৃতি। এটা কোনওভাবেই প্রত্যাশিত নয়। আইনি পদক্ষেপ নেব।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement