Advertisement

KMC Election Result 2021 Left And Congress : বিধানসভার জ্বালায় প্রলেপ! পুরভোটে ২টি করে ওয়ার্ড বাম-কংগ্রেসের

KMC Election Result 2021 Left And Congress ; ফিরহাদ হাকিম বলেন, 'বামেরা দ্বিতীয় স্থানে উঠে এসেছে এটা ভালো লক্ষণ। অন্তত ধর্মীয় মেরুকরণের রাজনীতি আর হবে না। এটা সবার জন্য ভালো।' কংগ্রেস প্রার্থীদের মধ্যে জিতেছেন ওয়াসিম আনসারি ও সন্তোষ পাঠক।

বাম ও কংগ্রেস (ফাইল ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Dec 2021,
  • अपडेटेड 3:34 PM IST
  • বিধানসভার ফলাফলের ক্ষতে প্রলেপ
  • পুরভোটে ২ টি করে আসন পেল বাম ও কংগ্রেস
  • বিজেপি পেয়েছে ৩ টি আসন

২০২১-এর বিধানসভা ভোটে খাতা খুলতে পারেনি বাম ও কংগ্রেস। তবে কলকাতা পুর নির্বাচনে আসন পেল তারা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ২টি করে আসন পেয়েছে CPIM ও কংগ্রেস। ১০৩ নম্বর ওয়ার্ডে  CPIM প্রার্থী নন্দিতা রায় ও ৯২ নম্বর ওয়ার্ডে জয়ী CPIM প্রার্থী মধুছন্দা দেব। 

অন্যদিকে কংগ্রেস প্রার্থীদের মধ্যে জিতেছেন ওয়াসিম আনসারি ও  সন্তোষ পাঠক। তাঁরা যথাক্রমে ১৩৭ নম্বর ওয়ার্ড ও  ১৪৫ নম্বর ওয়ার্ডে থেকে দাঁড়িয়েছিলেন।

আরও পড়ুন :  আমার সন্তানদের ইনস্টাগ্রামও হ্যাক করা হচ্ছে, দাবি প্রিয়াঙ্কার

এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, BJP ৩ আসনে জিতেছে। সেগুলি হল, ২২, ২৩ ও ৫০ নম্বর ওয়ার্ড। তৃণমূলের দাবি, ভোট শতাংশের হিসেবে বামেরা BJP-র থেকে এগিয়ে রয়েছে। এই বিষয়ে ফিরহাদ হাকিম বলেন, 'বামেরা দ্বিতীয় স্থানে উঠে এসেছে এটা ভালো লক্ষণ। অন্তত ধর্মীয় মেরুকরণের রাজনীতি আর হবে না। এটা সবার জন্য ভালো।' 

তবে বাম ও কংগ্রেস ২০২১ সালের কলকাতা পুরভোটে ২ টি করে আসন পেলেও ২০১৫-র পুর নির্বাচনের তুলনায় তাদের আসন এবার কমেছে। গত পুরভোটে বামফ্রন্ট পেয়েছিল ১৫টি ও কংগ্রেস পেয়েছিল ৫ টি আসন। সেদিক থেকে তাঁদের আসন যথেষ্টই কম এবারের ফলাফলে। 

আরও পড়ুন : 'আপনিই কলকাতার মেয়র?', উত্তরে ফিরহাদ বললেন...

প্রসঙ্গত, ২০২১-এর বিধানসভা ভোটে খাতাই খুলতে পারেনি এই দুই দল। সেদিক থেকে দেখতে গেলে পুরভোটে ২টি করে পাওয়া আসনও অনেকটাই অক্সিজেন জোগাবে বাম ও কংগ্রেসকে। এমনটাই মত রাজনৈতিক মহলের একাংশের। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement