Advertisement

Kolkata 144: 'হিংসা ছড়ানোর ছক', কলকাতার একাধিক এলাকায় টানা দু'মাস জারি ১৪৪ ধারা, কোথায় কোথায়? 

কলকাতার একাধিক এলাকায় টানা দু'মাস ১৪৪ ধারা জারি থাকবে। ওই এলাকাগুলিতে করা যাবে না মিটিং মিছিল বা জমায়েত। শুক্রবার এমনই নির্দেশিকা জারি করেছেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল। আগামী মঙ্গলবার, ২৮ মে থেকে দু’মাসের জন্য কলকাতার রাস্তায় জারি হচ্ছে ১৪৪ ধারা!

Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 May 2024,
  • अपडेटेड 6:45 PM IST
  • কলকাতার একাধিক এলাকায় টানা দু'মাস ১৪৪ ধারা জারি থাকবে।
  • ওই এলাকাগুলিতে করা যাবে না মিটিং মিছিল বা জমায়েত।

কলকাতার একাধিক এলাকায় টানা দু'মাস ১৪৪ ধারা জারি থাকবে। ওই এলাকাগুলিতে করা যাবে না মিটিং মিছিল বা জমায়েত। শুক্রবার এমনই নির্দেশিকা জারি করেছেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল। আগামী মঙ্গলবার, ২৮ মে থেকে দু’মাসের জন্য কলকাতার রাস্তায় জারি হচ্ছে ১৪৪ ধারা! নগরপাল জানিয়েছেন, ‘হিংসাত্মক কর্মসূচির ছক’ চলছে কলকাতায়। যার জেরে কলকাতায় অশান্তি ছড়াতে পারে। তাই এই দু’মাস কলকাতার রাস্তায় ৫ জন বা তার থেকে বেশি মানুষের জমায়েত করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে পুলিশ।

আগামী ২৮ মে থেকে ২৬ জুলাই পর্যন্ত এই নির্দেশিকা বহাল থাকবে। নির্দেশিকায় জানানো হয়েছে, বউবাজার থানা, হেয়ার স্ট্রিট থানা এবং কলকাতা ট্রাফিক গার্ডের সদর দফতরের অধীনে কেসি দাস ক্রসিং থেকে ভিক্টোরিয়া হাউসের দিকে এবং বেন্টিক স্ট্রিট বাদে এর আশেপাশের এলাকায় জারি থাকবে ১৪৪ ধারা। সংশ্লিষ্ট এলাকায় পাঁচজনের বেশি কোথাও জমায়েত করা যাবে না। পুলিশ সূত্রে খবর, সংশ্লিষ্ট এলাকাগুলিতে ভোটের আগে ও পরে অশান্তির সম্ভাবনা রয়েছে।

সে কারণেই আগাম সতর্কতা হিসেবে এই পদক্ষেপ। জানা গেছে, ওই এলাকাগুলি থেকে সমাজবিরোধী কার্যকলাপের খবর এসেছে পুলিশের কাছে। কোনও রাজনৈতিক মিছিল বা মিটিংকেও টার্গেট করা হতে পারে মনে করা হচ্ছে পুলিশের তরফে। যেকারণেই এই পদক্ষেপ করা হয়েছে। এদিকে ১ জুন শেষ দফায় ভোট হবে কলকাতায়। ৪ জুন ফলাফল বেরোবে। যেকারণে মিছিল-মিটিং বন্ধ থাকবে। ২৮ মে থেকে আগামী দু'মাস ১৪৪ ধারা বহাল থাকছে। 

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement