Advertisement

Mamata On Anant-Radhika Wedding: কেন অনন্ত-রাধিকার বিয়েতে যেতেই হচ্ছে? জানালেন মমতা

নির্বাচনের পর এনডিএ সরকার গঠন করেছে। তবে বড় ধাক্কা দিয়েছে বিরোধী জোট। একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। এতে বড় ভূমিকা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এ রাজ্যে ২৯টি আসন পেয়েছে তাঁর দল তৃণমূল কংগ্রেস। বিজেপি ১৮ থেকে কমে হয়েছে ১২। চলতি বছরই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। সেখানে বিরোধী জোট অক্ষুন্ন রেখেই লড়াই হবে। এই প্রেক্ষাপটে মহারাষ্ট্রে গিয়ে উদ্ধব ঠাকরে ও শরদ পাওয়ারের সঙ্গে দেখা করবেন মমতা।

অনন্তের বিয়েতে যোগ দেবেন মমতা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jul 2024,
  • अपडेटेड 3:52 PM IST
  • অনন্ত আম্বানির বিয়েতে যোগ দেবেন মমতা।
  • বৃহস্পতিবার মুম্বই রওনা দিলেন মুখ্যমন্ত্রী।

মুকেশ অম্বানির ছেলে অনন্তের বিয়েতে যোগ দিতে বৃহস্পতিবার মুম্বই রওনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  বিয়ের নেমন্তন্নরক্ষার পাশাপাশি উদ্ধব ঠাকরে ও শরদ পাওয়ারের সঙ্গে দেখাও করবেন বলে জানিয়েছেন তিনি। শুক্রবার মুম্বইয়ে ওই বৈঠক হওয়ার কথা।  

শুক্রবার অনন্ত আম্বানির বিয়ে। সেখানে দেশের বিভিন্ন রাজনীতিবিদদের সঙ্গে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সাগরপাড়ে বিয়ের অনুষ্ঠানে যেতেন না তিনি। তবে বারবার আম্বানি পরিবারের তরফে আমন্ত্রণ আসায় তিনি আর না করতে পারেননি। মমতার কথায়,'মুকেশজি বাংলার আমন্ত্রণে আসেন। সবাই যাচ্ছে। আমি হয়তো যেতে পারতাম না, এতবার আমন্ত্রণ জানিয়েছেন। মুকেশজি, নীতা থেকে ছেলে-বারবার আমায় আমন্ত্রণ করেছেন'। 

নির্বাচনের পর এনডিএ সরকার গঠন করেছে। তবে বড় ধাক্কা দিয়েছে বিরোধী জোট। একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। এতে বড় ভূমিকা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এ রাজ্যে ২৯টি আসন পেয়েছে তাঁর দল তৃণমূল কংগ্রেস। বিজেপি ১৮ থেকে কমে হয়েছে ১২। চলতি বছরই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। সেখানে বিরোধী জোট অক্ষুন্ন রেখেই লড়াই হবে। এই প্রেক্ষাপটে মহারাষ্ট্রে গিয়ে উদ্ধব ঠাকরে ও শরদ পাওয়ারের সঙ্গে দেখা করবেন মমতা। লোকসভার ফলপ্রকাশের পর এটাই প্রথম সাক্ষাৎ। তৃণমূল নেত্রী বলেন,'আগামিকাল আমি উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করব। অনেকদিন দেখা হয়নি। শরদ পাওয়ারের বাড়িতেও যাব। অখিলেশও কাল গিয়ে পৌঁছবে। ওঁর সঙ্গেও দেখা হতে পারে। কাল বিয়েতে থেকে পরশু ফিরে আসব'।   

এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের বিয়ে ১২ জুলাই, শুক্রবার। আম্বানির আমন্ত্রিত অতিথি তালিকায় রয়েছেন রাজনীতি, ক্রীড়া থেকে ফিল্ম জগতের তারকরা। দেশের বাইরের অতিথিরাও অংশ নেবেন। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও আমন্ত্রিত অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু, উপমুখ্যমন্ত্রী পবন কল্যাণ, অন্ধ্রপ্রদেশের মন্ত্রী নারা লোকেশ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Advertisement

অনন্ত আম্বানির বিয়েতে দেশের রাজনীতিবিদ ছাড়াও বিদেশ থেকে আসবেন বড় বড় রাজনীতিবিদরা। জন কেরি, প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার এবং বরিস জনসন এবং ইতালির প্রাক্তন প্রধানমন্ত্রী মাত্তেও রেঞ্জির মতো আন্তর্জাতিক রাজনীতিবিদরা যোগ দেবেন। মালদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ, তানজানিয়ার প্রাক্তন সামিয়া সুলুহু হাসান, অস্ট্রিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী সেবাস্তিয়ান কুর্জ, কানাডার প্রাক্তন প্রধানমন্ত্রী স্টিফেন হার্পার এবং সুইডেনের প্রাক্তন প্রধানমন্ত্রী কার্ল বিল্ডকেও বিয়েতে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিজনেস টুডে-র রিপোর্ট অনুযায়ী, অতিথিদের তালিকায় আছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমন খান, আমির খান, রণবীর কাপুর, আলিয়া ভাট, অর্জুন কাপুর, জাহ্নবী কাপুর, সিদ্ধার্থ মালহোত্রা, কিয়ারা আদভানি, শহীদ কাপুর, ভিকি কৌশল-সহ বলিউডের সেলিব্রিটিরা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement