Advertisement

Abhishek Banerjee: অভিষেকের বিরুদ্ধে কড়া অ্যাকশন সোমবার পর্যন্ত নয়, হাইকোর্টে জানাল ED

কলকাতা হাইকোর্টে খানিক স্বস্তি পেলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। সোমবার পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা হবে না। বুধবার কলকাতা হাইকোর্টে জানিয়েছেন ইডির আইনজীবী।

  • এদিন অভিষেকের আইনজীবী মামলার দ্রুত শুনানির আর্জি জানান
  • বিচারপতি তীর্থঙ্কর ঘোষ জানান, সোমবার মামলার শুনানি সম্ভব

কলকাতা হাইকোর্টে খানিক স্বস্তি পেলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। সোমবার পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা হবে না। বুধবার কলকাতা হাইকোর্টে জানিয়েছেন ইডির আইনজীবী। অভিষেকের মামলা কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে ফেরত পাঠিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম।

এদিন অভিষেকের আইনজীবী মামলার দ্রুত শুনানির আর্জি জানান। বিচারপতি তীর্থঙ্কর ঘোষ জানান, সোমবার মামলার শুনানি সম্ভব। তখন ইডির আইনজীবী এসভি রাজু  আদালতে আশ্বাস দেন সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা হবে না।

এর আগে বিচারপতি ঘোষের এজলাসে অভিষেকের মামলার শুনানির বিরোধিতা করেছিল ইডি। সোমবার ওই মামলাটি ছেড়ে দিয়ে প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেন বিচারপতি ঘোষ। এর পর মঙ্গলবার আবার তাঁর বেঞ্চেই মামলা পাঠান হাই কোর্টের প্রধান বিচারপতি শিবজ্ঞানম।

নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় এফআইআর খারিজের আর্জি জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত সোমবার পর্যন্ত তাঁকে রক্ষাকবচ দেওয়া হয়েছিল। তবে, বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে অভিষেকের মামলার শুনানির বিরোধিতা করেছিল ইডি। তার পরই ওই মামলা থেকে নিজেই সরে দাঁড়ান বিচারপতি। মামলার শুনানির জন্য এজলাস ঠিক না হওয়া পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলেও নির্দেশ দেয় আদালত।

আজ মঙ্গলবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি শিবজ্ঞানম অভিষেকের মামলা বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসেই পাঠিয়ে দিলেন। বুধবার অভিষেকের আইনজীবী মামলার দ্রুত শুনানির আবেদন জানান। তবে, বিচারপতি ঘোষ জানিয়ে দেন, অভিষেকের মামলার শুনানি সোমবারের আগে করা সম্ভব নয়। কারণ আরও অন্য মামলা শুনানির জন্য তালিকায় রয়েছে। এরপরই ইডি-র আইনজীবী এসভি রাজু আদালতে আশ্বাস দেন সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা হবে না।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement