Advertisement

Arpita Mukherjee: অর্পিতার 'রহস্যময়' কালো ডায়েরি, ওই ৪০ পাতাতেই লুকিয়ে সব তথ্য?

Arpita Mukherjee: জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ  অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির সময় একটি কালো ডায়েরি পেয়েছে ইডি। মনে করা হচ্ছে এই ডায়েরিতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে, যা অনেক কিছু প্রকাশ করতে পারে। জানা গিয়েছে, ইডি প্রথমে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে সেদিন তল্লাশি চালায়।

অর্পিতা মুখোপাধ্যায়। ফাইল ছবি (ডায়েরির ছবিটি প্রতীকী)
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 26 Jul 2022,
  • अपडेटेड 12:27 PM IST
  • অর্পিতার 'রহস্যময়' কালো ডায়েরি
  • ওই ৪০ পাতাতেই লুকিয়ে সব তথ্য?
  • জানুন বিস্তারিত তথ্য

Arpita Mukherjee: সারদা কাণ্ডে লাল ডায়েরির কথা কমবেশি সকলেই জানেন। সুদীপ্ত সেনের সেই ডায়েরিতে নাকি প্রভাবশালীদের নাম লেখা থাকত। এবার পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফাতারি কাণ্ডেও সামনে এল একটি কালো ডায়েরি। পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়িতে তল্লাশির সময়ে একটি কালো ডায়েরির হদিশ পেয়েছেন তদন্তকারীরা। অনুমান করা হচ্ছে ৪০ পেজের এই ডায়েরি এসএসসি দুর্নীতির অনেক তথ্য ফাঁস করতে পারে।

কালো ডায়েরির হদিশ

জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ  অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির সময় একটি কালো ডায়েরি পেয়েছে ইডি। মনে করা হচ্ছে এই ডায়েরিতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে, যা অনেক কিছু প্রকাশ করতে পারে। জানা গিয়েছে, ইডি প্রথমে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে সেদিন তল্লাশি চালায়। সেখান থেকে পাওয়া স্লিপগুলির পরে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে ইডি হানা দিয়েছিল। এর পরে ইডি তাঁর বাড়ি থেকে ২১ কোটি টাকা নগদ এবং অনেক গুরুত্বপূর্ণ নথি পেয়েছে। সূত্রের খবর, অভিযানের সময় অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে একটি কালো ডায়েরিও পেয়েছে ইডি। এই ডায়েরিটি রাজ্য সরকারের উচ্চ ও বিদ্যালয় শিক্ষা বিভাগের অন্তর্গত। এই ডায়েরিতে ৪০ পৃষ্ঠা রয়েছে, যাতে অনেক কিছু লেখা আছে। ইডি সূত্রে খবর, এই ডায়েরি এসএসসি দুর্নীতির বহু স্তর খুলতে পারে।

কীভাবে অর্পিতার বাড়িতে পৌঁছল ইডি?

সম্প্রতি শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তের সময় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে অভিযান চালায় ইডি। ইডি সূত্রে খবর, এই সময়ে তাঁর বাড়িতে একাধিক স্লিপ পেয়েছে তদন্তকারী সংস্থা। এই স্লিপের যেকোনো একটিতে অর্পিতা মুখোপাধ্যায়ের নাম দিয়ে 'ওয়ান সিআর', 'ফোর সিআর' লেখা ছিল। এর পরেই তদন্তকারীদের সন্দেহ হয় অর্পিতার বাড়িতে কোটি কোটি টাকা লুকিয়ে থাকতে পারে। তারপরেই অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে হানা দেয় ইডি এবং সেই সন্দেহ সত্যি প্রমাণিত হয়। ইডি অর্পিতার বাড়ি থেকে ২১ কোটি টাকা, বেশ কিছু মোবাইল এবং মূল্যবান জিনিসপত্র উদ্ধার করেছে। অর্পিতা মুখোপাধ্যায় পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ বলে জানা গেছে। অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করেছে ইডি।

Advertisement

পার্থ চট্টোপাধ্যায়কে কলকাতায় নিয়ে আসা হয়েছে

মঙ্গলবার সকালে পার্থ চট্টোপাধ্যায়কে এইমস ভুবনেশ্বর থেকে কলকাতায় ফিরিয়ে আনেন ইডি অফিসাররা। AIIMS-এর চিকিৎসকরা ডাক্তারি পরীক্ষার পরে বলেছিলেন আপাতত পার্থকে ভর্তি করার দরকার নেই। আপাতত ৩রা আগস্ট পর্যন্ত ইডির হেফাজতে থাকবেন পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement