Advertisement

Poila Boishakh Weather Update: আজ ৫ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, পয়লা বৈশাখে কেমন থাকবে আবহাওয়া?

পয়লা বৈশাখের আগে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। তবে হাতেগোনা ক'য়েকটি জেলায়। বাকি জেলাগুলিতে আপাতত ভ্যাপসা গরমের ভোগান্তিই থাকবে।

আবহাওয়ার খবর। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Apr 2024,
  • अपडेटेड 3:31 PM IST
  • পয়লা বৈশাখের আগে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।
  • তবে হাতেগোনা ক'য়েকটি জেলায়।

পয়লা বৈশাখের আগে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। তবে হাতেগোনা ক'য়েকটি জেলায়। বাকি জেলাগুলিতে আপাতত ভ্যাপসা গরমের ভোগান্তিই থাকবে। গত দুদিন আবহাওয়া মোটামুটি আরামদায়কই ছিল। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পয়লা বৈশাখ পর্যন্ত তেমনই থাকবে। এদিকে, আজ, শনিবার দক্ষিণবঙ্গের ৫ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

জেলাগুলি হল-পূর্ব মেদিনীপুর, বীরভূম এবং মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা। উত্তরেও বৃষ্টি হবে। দক্ষিণ দিনাজপুর আর মালদা বাদে সব জেলাগুলিতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কিন্তু হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া এবং নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। এই জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে। 

হাওয়া অফিসের পূর্বাভাস, দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর দিনাজপুরে বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস সূত্রের খবর,  শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার থেকেই রাজ্যের তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে শুরু করবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রবিবার তাপমাত্রা আরও কিছুটা বৃদ্ধি পেতে পারে। পয়লা বৈশাখ থেকে পশ্চিমের জেলাগুলিতে বাড়বে গরম হাওয়ার পরিমাণ। ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে। রবিবারও দার্জিলিং ও কালিম্পংয়ের হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির সম্ভাবনা উত্তরের একাধিক জেলায়। সঙ্গে বইতে পারে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement