Advertisement

মুকুলের ছেড়ে দেওয়া PAC চেয়ারম্যান পদে কৃষ্ণ কল্যাণী

শেষ পর্যন্ত আজ অর্থাত্‍ বুধবার রায়গঞ্জের বিধায়ককেই PAC চেয়ারম্যান নিয়োগ করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়। 

কৃষ্ণ কল্যাণী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Jun 2022,
  • अपडेटेड 4:33 PM IST

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যান হলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। PAC চেয়ারম্যান পদে চলতি সপ্তাহেই ইস্তফা দেন মুকুল রায়। তারপর ওই পদে কৃষ্ণ কল্যাণীর নাম নিয়েই আলোচনা হচ্ছিল। শেষ পর্যন্ত আজ অর্থাত্‍ বুধবার রায়গঞ্জের বিধায়ককেই PAC চেয়ারম্যান নিয়োগ করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়। 

আরও পড়ুন: বিধানসভার PAC-এ চেয়ারম্যান পদে ইস্তফা মুকুল রায়ের

প্রসঙ্গত, PAC চেয়ারম্যান পদে বিরোধী দলের বিধায়ককেই বসানো নিয়ম। মুকুল রায় বিজেপির টিকিটে জিতে বিধায়ক হলেও, পরবর্তীকালে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। সম্প্রতি মুকুল রায় PAC চেয়ারম্যান পদে আচমকা ইস্তফা দেন। অন্যদিকে খাতায় কলমে BJP বিধায়ক হলেও গত বছর ১ অক্টোবর কৃষ্ণ কল্যাণী যোগ দেন তৃণমূলে। বিধানসভা ভোটের ঠিক আগে তৃণমূল ছেড়ে BJP-তে যোগ দিয়েছিলেন কৃষ্ণ কল্যাণী। BJP-র টিকিটে লড়ে তিনি জয়ীও হন। কিন্তু বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার কিছুদিনের মধ্যেই তিনি গেরুয়া শিবিরের বিরুদ্ধে সরব হয়েছিলেন। তিনি অভিযোগ এনেছিলেন, দেবশ্রী চৌধুরী কোনও কাজ না করলেও BJP তাঁকে অনেক বেশি প্রাধান্য দিচ্ছে। যদিও সরকারিভাবে এখনও কৃষ্ণ কল্যাণী বিজেপি বিধায়ক। গত শুক্রবার পিএসি চেয়ারম্যান পদে মুকুলের মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করা হয়। স্পিকারের ওই সিদ্ধান্তের চার দিনের মাথায় পদত্যাগ করেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। 

এদিকে ২৪ ঘণ্টা আগে ই-মেলে পাঠানো ইস্তফাপত্র নিয়ে সরাসরি মুকুলের সঙ্গে কথা বলেন স্পিকার। অসুস্থতার চিকিৎসা ও কুশলাদির খবরাখবরের পাশাপাশি এদিন কৃষ্ণনগর উত্তরের বিধায়কের কাছে অধ্যক্ষ জানতে চান, কোনও চাপের জন্য তিনি ইস্তফা দিয়েছেন কিনা। পরে অধ্যক্ষ বিমানবাবু জানান, শারিরীকভাবে অসুস্থ থাকায় পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায়ের ইস্তফাপত্র গ্রহণ করা হয়েছে।

আজ বুধবার বিমান বলেন, 'শূন্যপদের জন্য একজনকে নির্বাচন করেছি। পদ্ধতি আমি আইন মেনে করেছি। কৃষ্ণ কল্যাণী বিজেপির সদস্য। বাইরে কী করেছেন, আমার জানার বিষয় নয়। আমার কাছে কোনও তথ্যপ্রমাণ আসেনি যে তিনি অন্য কোনও দলে যোগ দিয়েছেন। কাকে চেয়ারম্যান করব, না-করব, সেটা আমার এক্তিয়ারের মধ্যে পড়ে।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement