Advertisement

Mamata Banerjee On Sourav Ganguly: 'কোন উদ্দেশ্যে বাদ?' সৌরভকে ICC-তে পাঠানোর জন্য মোদীকে অনুরোধ মমতার

বিসিসিআই-র (BCCI) সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সরে যাওয়া নিয়ে বিস্ফোরক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সৌরভের সঙ্গে অন্যায় করা হয়য়েছে বলে তিনি মন্তব্য করেন।

সৌরভকে ICC-তে পাঠানোর জন্য মোদীকে অনুরোধ মমতার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Oct 2022,
  • अपडेटेड 2:39 PM IST
  • বিসিসিআই সভাপতি হতে চলেছেন রজার বিনি
  • জয় শাহ বোর্ডের সচিব হিসেবে বহাল থাকবেন

বিসিসিআই-র (BCCI) সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সরে যাওয়া নিয়ে বিস্ফোরক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সৌরভের সঙ্গে অন্যায় করা হয়য়েছে বলে তিনি মন্তব্য করেন। আজ বাগডোগরার বিমান ধরার জন্য কলকাতা বিমানবন্দরে আসেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি সৌরভ ইস্যুতে মুখ খোলেন।

মুখ্যমন্ত্রী বলেন, 'আমি সারা বিশ্বের ক্রিকেট প্রেমীদের তরফ থেকে বলব, সৌরভ আমাদের গৌরব। সৌরভ দক্ষতার সঙ্গে মাঠেও খেলেছে, দক্ষতার সঙ্গে প্রশাসনও চালিয়েছে। ও বিসিসিআই-র সভাপতি ছিল। সুপ্রিম কোর্টের নির্দেশ সৌরভের জন্য ছিল, অমিত শাহের ছেলের জন্যও ছিল। কিন্তু সৌরভকে সরে যেতে হচ্ছে। অথচ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) ছেলে জয় শাহ (Jay Shah) রয়ে গেলেন। সে থাকতেই পারেন। তিনি ভাল কাজ করলে আমার কি সমস্যা। আমি তো বিজেপি নয় যে শুধু গালাগালি দেব? সৌরভ তিনবছর ধরে ভাল কাজ করেছেন। অথচ, তাঁকে বাদ দেওয়া হল কোন উদ্দেশ্যে। আমরা এটা জানতে চাই।'

এরপরই সুর চড়িয়ে মমতা বলেন, 'সৌরভকে অন্যায় ভাবে বাদ দেওয়া হয়েছে। সৌরভ দেশের গর্ব। এর জন্য একমাত্র ক্ষতিপূর্ণ একটাই, সৌরভকে আইসিসি-তে পাঠানো হোক। বাংলা থেকে একমাত্র জগমোহন ডালমিয়া গিয়েছিলেন আইসিসি-তে। শরদ পওয়ার আইসিসিতে গিয়েছিলেন। সৌরভও আইসিসিতে প্রতিনিধি ছিল। এখন সৌরভের কাছে সেই সুযোগ ছিল। তাঁর প্রতি বঞ্চনা করা হয়েছে। প্রধানমন্ত্রীকে অনুরোধ করব এই বিষয়টি দেখতে। যাতে সৌরভ আইসিসি নির্বাচনে লড়তে পারে। সৌরভ দেশের, বিশ্বের গর্ব। তিনি জনপ্রিয় মুখ। সেই কারণেই কি তাকে বঞ্চিত করা হয়েছে। এটা খুবই দুঃখজনক। এটা রাজনৈকিক ভাবে নেবেন না। এটা খেলার জায়গা থেকে বিবেচনা করতে হবে।' 

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI)-র সভাপতি পদে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উত্তরসূরি হতে চলেছেন রজার বিনি। সূত্রের খবর, সৌরভ বোর্ডের প্রধান হিসাবে চালিয়ে যেতে চেয়েছিলেন। তবে, অন্যান্য সদস্যদের কাছ থেকে সমর্থন পাননি।

Advertisement

রজার বিনি গাঙ্গুলির পরিবর্তে নেতৃত্বে আসতে প্রস্তুত। তিনি ইতিমধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে। গাঙ্গুলী বিসিসিআই সভাপতির পদ থেকে সরে গেলেও জয় শাহ বোর্ডের সচিব হিসেবে বহাল থাকবেন।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement